Cyber Fraud: চার বারে মোট ৪ লক্ষ ৭৬ হাজার ৭৩৯ টাকা গায়েব! পুলিসের দ্বারস্থ বৃদ্ধ

ব্যাংকের কর্মী পরিচয় দিয়ে বুধবার তাকে একজন ফোন করেন। বলা হয় কে ওয়াই সি আপডেট করতে হবে। এমনকী বলা হয়, একটা ওটিপি গেছে সেটা বলতে। বৃদ্ধ প্রথমে ওটিপি দিতে অস্বীকার করেন। প্রতারক তাকে বোঝায় ওটিপি না দিলে কেওয়াইসি আপডেট হবে না। সেক্ষেত্রে একাউন্ট বন্ধ হয়ে যাবে। 

Updated By: Jan 11, 2024, 05:09 PM IST
Cyber Fraud: চার বারে মোট ৪ লক্ষ ৭৬ হাজার ৭৩৯ টাকা গায়েব! পুলিসের দ্বারস্থ বৃদ্ধ
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এক ফোনে কয়েক লাখ টাকা খোয়ালেন বৃদ্ধ। কে ওয়াই সি আপডেট করার নামে ফোন করে ৪ লাখ ৭৬ হাজার টাকা প্রতারণার অভিযোগ করে চন্দননগর পুলিসের দ্বারস্থ উত্তরপাড়ার প্রাক্তন কেন্দ্রীয় সরকারি কর্মী। উত্তরপাড়া ভদ্রকালীর ৮৯ রামলাল দত্ত রোডের বাসিন্দা প্রভাত কুমার সরকার। কেন্দ্র সরকারের অডিট বিভাগের প্রাক্তন কর্মী। তার উত্তরপাড়া বন্ধন ব্যাংকে সেভিংস একাউন্ট আছে।

আরও পড়ুন, Chinsurah: খোঁড়া রাস্তায় ধস চুঁচুড়ায়, বিয়ের মরসুমের আগে চিন্তায় এলাকাবাসী

সেই ব্যাংকের কর্মী পরিচয় দিয়ে বুধবার তাকে একজন ফোন করেন। বলা হয় কে ওয়াই সি আপডেট করতে হবে। এমনকী বলা হয়, একটা ওটিপি গেছে সেটা বলতে। বৃদ্ধ প্রথমে ওটিপি দিতে অস্বীকার করেন। প্রতারক তাকে বোঝায় ওটিপি না দিলে কেওয়াইসি আপডেট হবে না। সেক্ষেত্রে একাউন্ট বন্ধ হয়ে যাবে। এরপর তিনি ওটিপি দিতে থাকেন। এই সুযোগেই আর পরপর চার বারে মোট ৪ লাখ ৭৬ হাজার ৭৩৯ টাকা গায়েব হয়ে যায়।

পরে যখন তিনি বুঝতে পারেন আর কিছু করার ছিল না। এরপর প্রতারিত বৃদ্ধ ব্যাংকে গিয়ে বিষয়টি জানান। ব্যাংক পুলিসে অভিযোগ করতে বলে। উত্তরপাড়া থানায় এবং চন্দননগর পুলিসের সাইবার বিভাগে অভিযোগ দায়ের করেন প্রতারিত। প্রতারণার ঘটনা নতুন কোনও কিছু বিষয় নয়। প্রতিদিনই কোনও না কোনওভাবে সাধারণ মানুষ এই প্রতারণার শিকার। যার পিছনে রয়েছে বড় একটি প্রতারণা চক্র। ফের রাজ্যে এমনই এক প্রতারণার পর্দা ফাঁস। ডায়মন্ড হারবার পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা অন্নপূর্ণা দেব।  তাঁর টাকাও অ্যাকাউন্ট থেকে এক নিমেষেই গায়েব। 

আরও পড়ুন, Asansol: ধর্ষণ করে খুন? পিকনিকে গিয়ে নিখোঁজ, ৩ দিন পর মিলল যুবতীর অর্ধনগ্ন দেহ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.