মেদিনীপুর মেডিক্যাল কলেজ: নিরাপত্তা না পেলে হাসপাতাল অচলের হুমকি জুনিয়র ডাক্তার ও নার্সদের

Updated By: Aug 29, 2017, 08:47 PM IST
মেদিনীপুর মেডিক্যাল কলেজ: নিরাপত্তা না পেলে হাসপাতাল অচলের হুমকি জুনিয়র ডাক্তার ও নার্সদের
প্রতীকী ছবি

ওয়েব ডেস্ক: জুনিয়র ডাক্তার ও নার্সদের জোড়া আন্দোলনে অচল মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল। সুপারকে ঘেরাও করে চলল বিক্ষোভ।  শিকেয় উঠল চিকিত্‍সা।  দিনভর চরম ভোগান্তিতে রোগীরা। 

রণংদেহি নার্স। যুদ্ধংদেহি মুডে জুনিয়র ডাক্তাররা। নিটফল বেহাল মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল। ঘটনার সূত্রপাত রবিবার। SMCU ১ -এ মারা যায় এক সদ্যজাত।  ডিউটিতে থাকা  জুনিয়র ডাক্তারের ওপর চড়াও হয় পরিবারের লোকজন। বেধড়ক মারধর করা হয় তাঁকে। প্রতিবাদে, একমাত্র এর্মাজেন্সি ছাড়া বাকি বিভাগে রোগী দেখা বন্ধ করে দেন জুনিয়র ডাক্তাররা।  সুপারের ঘরের বাইরে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। দাবি, একটাই উপযুক্ত নিরাপত্তার ব্যবস্থা করতে হবে।  

সুপারকে ঘেরাও নার্সদের

জুনিয়র ডাক্তারদের  পাশাপাশি, সুপারকে ঘিরে বিক্ষোভে  শুরু করেন  নার্সরাও। তাঁদের অভিযোগ এমার্জেন্সি পরিস্থিতিতেও উপযুক্ত চিকিত্সা পাননি হাসপাতালেরই এক নার্স তৃপ্তি দিন্দা।সহকর্মীদের অভিযোগ, চিকিত্সক তাঁর NSDS ও MRI করার কথা বললেও মেদিনীপুর মেডিক্যালে এই পরীক্ষা হয়নি। কার্যত বিনা চিকিত্সায় মৃত্যু হয় তাঁর। এরপরই ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। জোড়া বিক্ষোভের মুখে কার্যত অসহায় হাসপাতাল সুপার।  গোটা ঘটনার তদন্তের আশ্বাস দিয়েছেন তিনি। ডাক্তার-নার্সদের বিক্ষোভের জেরে দিনভর বেহাল রইল হাসপাতাল পরিষেবা। চরম ভোগান্তিতে পড়েন রোগীরা।

.