রাতের অন্ধকারে হাতসাফাই, ক্যাবিনেট ভেঙে লুঠ এটিএম-এর সব টাকা

খতিয়ে দেখা হচ্ছে ওই এটিএম কাউন্টারের সিসিটিভি ফুটেজের ছবি। কে বা কারা এই ঘটনার সঙ্গে যুক্ত, ফুটেজ খতিয়ে দেখে তা শনাক্তকরণের প্রক্রিয়া চলছে।

Updated By: Sep 13, 2018, 02:15 PM IST
রাতের অন্ধকারে হাতসাফাই, ক্যাবিনেট ভেঙে লুঠ এটিএম-এর সব টাকা

নিজস্ব প্রতিবেদন : অরক্ষিত এটিএম-এর ফের টাকা লুঠ। ঘটনাটি ঘটেছে পূ্ব মেদিনীপুরের ভগবানপুরে। বৃহস্পতিবার সকালে ঘটনাটি সামনে আসতেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

সম্প্রতি কলকাতা ও কলকাতার উপকণ্ঠে এটিএম জালিয়াতির ঘটনায় প্রতারিত হন একাধিক গ্রাহক। ব্যাঙ্ক জালিয়াতির ঘটনা রুখতে এবং এটিএমগুলিকে সুরক্ষিত করতে প্রতিটি কাউন্টারে নিরাপত্তারক্ষী রাখার জন্য ব্যাঙ্ক কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছিল প্রশাসন। কিন্তু তারপরেও যে পরিস্থিতির খুব একটা নড়চড় হয়নি, ভগবানপুরের ঘটনা তারই প্রমাণ।

আরও পড়ুন, একা থাকতেন, বন্ধ ঘরে উদ্ধার অবিবাহিত ব্যক্তির পচা-গলা দেহ

এদিন সকালে নজরে আসে ভগবানপুরের কলাবেড়িয়ায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমটি ভাঙা অবস্থায় পড়ে আছে। এটিএম ভেঙে সমস্ত টাকা লুঠ করে নিয়ে গেছে দুষ্কৃতীদল। পুলিস জানিয়েছে, এটিএম-এ টাকা ভরা হয় যে অংশ দিয়ে, সেই জায়গার ক্যাবিনেট রীতিমতো চাপ দিয়ে ভেঙেছে দুষ্কৃতীরা। তারপরই সব টাকা লুঠ করা হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, ওই এটিএম-এ কোনও নিরাপত্তারক্ষী ছিল না। আর তার ফলেই রাতের অন্ধকারে এভাবে দুষ্কৃতীরাজ। নিরাপত্তারক্ষী না থাকার কারণেই কোনওরকম প্রতিরোধ ছাড়া টাকা লুঠ করে পালাতে সক্ষম হয় দুষ্কৃতীদল। নিরাপত্তারক্ষী থাকলে এমনটা ঘটন না। এ ধরনের বিপদ এড়ানো যেত। এটিএম লুঠের ঘটনা এদিন সকালে প্রথম নজরে আসে স্থানীয় বাসিন্দাদেরই। তাঁরাই পুলিস খবর দেন।

আরও পড়ুন, লেজে পা, নড়ে উঠল বিশালাকার অজগর, তারপর কী হল?

ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস। খতিয়ে দেখা হচ্ছে ওই এটিএম কাউন্টারের সিসিটিভি ফুটেজের ছবি। কে বা কারা এই ঘটনার সঙ্গে যুক্ত, ফুটেজ খতিয়ে দেখে তা শনাক্তকরণের প্রক্রিয়া চলছে। তবে এটিএম-এ কত টাকা ছিল, সেবিষয়ে এখনও নির্দিষ্ট করে কোনও তথ্য পাওয়া যায়নি।

.