"জনগণের নিরাপত্তার দিন এখানেই শেষ", কেন্দ্রের বাজেট পেশের পর টুইটারে ক্ষোভ মমতার

টুইট করে হতাশা প্রকাশ করেছেন খোদ মুখ্যমন্ত্রীও। মঙ্গলবার বিকেলে নিজের টুইটার হ্যান্ডেলে টুইট করে মুখ্যমন্ত্রী লিখেছেন...

Updated By: Feb 1, 2020, 09:54 PM IST
"জনগণের নিরাপত্তার দিন এখানেই শেষ", কেন্দ্রের বাজেট পেশের পর টুইটারে ক্ষোভ মমতার

নিজস্ব প্রতিবেদন: এ যেন কফিনের শেষ পেরেক। এয়ার ইন্ডিয়া থেকে শুরু করে BSNL-এর মতো সরকারি সংস্থাগুলি বেসরকারিকরণের আওতায় পড়েছে বহুদিনই। এবার সেই তালিকায় জুড়ল LIC-র নামও। শনিবার সংসদে ২০২০-২১ অর্থবর্ষের বাজেট (Union Budget 2020) পেশ করার পর এই নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারের বাজেট নিয়ে একেবারেই খুশী নন বিরোধীরা। টুইট করে হতাশা প্রকাশ করেছেন খোদ মুখ্যমন্ত্রীও। মঙ্গলবার বিকেলে নিজের টুইটার হ্যান্ডেলে টুইট করে মুখ্যমন্ত্রী লিখেছেন, "যেভাবে ঐতিহ্য ও উত্তরাধিকারের অবসান ঘটানো হল, তাতে আমি হতবাক ও স্তম্ভিত। এখানেই জনগনের নিরাপত্তা শেষ। তবে কি এরসঙ্গেই একটি যুগের অবসান ঘটল?" 

পাশাপাশি টুইটে ক্ষোভ উগড়ে দিয়েছেন ডেরেক ওব্রায়েন। লিখেছেন, "কর ছাড়ের তোপ দেবেন না, ভাল করে আইটি ছাড়ের খসড়া পড়ুন, ৭০ থেকে ১০০ শতাংশ শুল্কে ছাড় প্রত্যাহার করা হয়েছে।"

এ দিন সংসদে ২০২০-২১ অর্থবর্ষের বাজেট (Union Budget 2020) পেশ করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। এটি দ্বিতীয় মোদী সরকারের এটাই প্রথম পূর্ণাঙ্গ বাজেট। ঝিমিয়ে পড়া অর্থনীতির চাকা ঘোরাতে ফ্যান্টাস্টিক ফোর-এর রণনীতি কী? মধ্যবিত্তের ভাড়ারের হাল ফিরবে কিনা কার্যত সেদিকেই তাকিয়ে ছিল গোটা দেশ। এরই মাঝে শনিবার বাজেট পেশ করার সময়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ঘোষণা করেন, দেশের একমাত্র রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থা এলআইসি-র অংশীদারিত্বের একাংশ বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার। আর তাতেই ক্ষোভের মুখে সরকার। 

যদিও ঠিক কত শতাংশ শেয়ার বিক্রি করা হবে তা জানাননি কেন্দ্রীয় অর্থমন্ত্রী। এই প্রসঙ্গ টেনেই বাজেট ঘোষণার পর টুইট করে হতাশা প্রকাশ করেছেন নেত্রী। পাশাপাশি ভরতীয় রেল, BSNL, এবং এয়ারইন্ডিয়ার বেসরকারী করণের কথাও উল্লেখ করেছেন মমতা।

.