লোকালয়ে দলছুট দাঁতালের তাণ্ডব, মাঝ রাস্তায় শুঁড়ে পেঁচিয়ে আছাড় স্কুলছাত্রীকে!

হাতির রাস্তা আটকানোর চেষ্টা করা হয় চন্দ্রকোণার ফাঁসিডাঙা এলাকায়। তখনই দাঁতালটির সামনে পড়ে যায় মামনি মান্ডি নামে ওই স্কুলছাত্রী। 

Updated By: Dec 23, 2020, 01:48 PM IST
লোকালয়ে দলছুট দাঁতালের তাণ্ডব, মাঝ রাস্তায় শুঁড়ে পেঁচিয়ে আছাড় স্কুলছাত্রীকে!

নিজস্ব প্রতিবেদন : পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোণা (Chandrakona) ২ নম্বর ব্লকের বিস্তীর্ণ এলাকায় বুধবার সাতসকালে দাপিয়ে বেড়ালো একটি দাঁতাল (Tusker)। আর সেই দাঁতাল হাতি দেখতে এসে আহত হল মামনি মান্ডি নামে এক স্কুলছাত্রী। এদিন সকালে দাঁতাল দেখতে ভিড় জমায় শতাধিক এলাকাবাসী। তাদের দলে ছিল মামনি মান্ডিও। শেষমেশ এলাকাবাসীদের দীর্ঘক্ষণের চেষ্টায় দাঁতালটিকে তাড়িয়ে নিয়ে গিয়ে জঙ্গলে ঢোকানো হয়।

স্থানীয়রা জানিয়েছেন এদিন সকালে চন্দ্রকোণার বড়আকনা লাগোয়া গ্রামে ফাঁকা মাঠে দেখতে পাওয়া যায় দাঁতালটিকে। সেই খবর ছড়িয়ে পড়তেই সাতসকালে বৈকুণ্ঠপুর, হরিসিংপুর, প্রসাদপুর, নীলগঞ্জ সহ বিস্তীর্ণ এলাকার মানুষ জড়ো হয়ে যায়। হাতির রাস্তা আটকানোর চেষ্টা করা হয় চন্দ্রকোণার ফাঁসিডাঙা এলাকায়। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, দাঁতালটি যখন ফাঁসিডাঙার রাস্তা পার হতে যায়, তখনই সামনে পড়ে যায় মামনি মান্ডি নামে ওই স্কুলছাত্রী। একইসঙ্গে সাইকেল আরোহী এক ফেরিওয়ালাও।

তখনই দাঁতালটি ওই সাইকেল আরোহী ও ছাত্রীকে শুঁড়ে পেঁচিয়ে তুলে আছাড় মারে। যার জেরে আহত হয় ওই ছাত্রী। সেইসঙ্গে একাধিক চেয়ারও ভেঙে দেয় দাঁতালটি। শেষে অনেক চেষ্টায় হাতিটিকে এলাকাবাসী তাড়িয়ে নিয়ে গিয়ে দামকুড়া জঙ্গলে ঢুকিয়ে দেয়। চন্দ্রকোণা দামকুড়া বন দফতরের কর্মীরা জানিয়েছেন, দামকুড়া জঙ্গলে বেশ কয়েকদিন ধরে একটি দলছুট দাঁতাল রয়েছে। রাতের বেলায় খাবারের সন্ধানে সেটি লোকালয়ে প্রবেশ করেছিল। হাতিটিকে দলে ফেরানোর চেষ্টা চলছে।

আরও পড়ুন, 'বাসুদেব বাউলের কষ্ট ১০ বছর পর মনে পড়ল TMC-র', কটাক্ষ BJP নেতা Anupam-এর

স্বচ্ছ ও অবাধ নির্বাচন চাই বাংলায়, Supreme Court-এ দায়ের হল জনস্বার্থ মামলা (PIL)

 

.