CAA-NRC সহজ করে বোঝাতে ভাল বক্তা খুঁজছে তৃণমূল, জেলায় জেলায় চলবে কর্মশালা

প্রতি জেলার জন্য এরকম টিম তৈরি হবে। দলনেত্রীর বক্তৃতার তৈরি হবে ৪ হাজার সিডি। যা চলে যাবে সমস্ত গ্রামে। এই কর্মশালায় যাঁরা আসবেন তাঁদেরও দেওয়া হবে সিডি

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Jan 15, 2020, 05:20 PM IST
CAA-NRC সহজ করে বোঝাতে ভাল বক্তা খুঁজছে তৃণমূল, জেলায় জেলায় চলবে কর্মশালা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: হাতিয়ার এনআরসি এবং সিএএ। আর সেই নিয়ে দলের বক্তারা আরো ভাল করে যাতে বক্তৃতা করতে পারে তা নিয়ে হবে বিশেষ কর্মশালা। উওর ২৪ পরগনার জেলায় ১৮ তারিখ থেকে শুরু করবে এই কর্মশালা। ব্রাত্য বসু উওর ২৪ পরগনার প্রতিটি লোকসভা কেন্দ্রে ধরে এই প্রশিক্ষণ দেবেন। সঙ্গে থাকছেন মতুয়া সমাজের সুকৃতি রঞ্জন বিশ্বাস।

প্রতি জেলার জন্য এরকম টিম তৈরি হবে। দলনেত্রীর বক্তৃতার তৈরি হবে ৪ হাজার সিডি। যা চলে যাবে সমস্ত গ্রামে। এই কর্মশালায় যাঁরা আসবেন তাঁদেরও দেওয়া হবে সিডি। পাশাপাশি কিভাবে এনআরসি এবং সিএএ নিয়ে বলতে হবে তারও প্রশিক্ষণ দেওয়া হবে। প্রতি বিধানসভায় ৪৫ জনকে সিএএ-এনআরসি বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। জ্যোতিপ্রয় মল্লিক জানান "আমাদের ভাল বক্তা রয়েছে, গ্রাম ও শহরের মানুষ যাতে সহজেই বুঝতে পারে তার জন্য আর ও ভাল বক্তার প্রয়োজন রয়য়েছে।"

আরও পড়ুন-  আপাতত ২২ জানুয়ারিই ফাঁসি বহাল, মুকেশের মৃত্যুদণ্ড কার্যকর না করার আবেদন খারিজ দিল্লি হাইকোর্টে

১৮ তারিখ দমদম লোকসভা, ১৯ বারাকপুর ও বারাসতের প্রশক্ষিণ চলবে। তৃণমূলের ফোকাস এখন পরবর্তী প্রজন্ম তৈরি করা। তাই ছাত্রদের এই মঞ্চে যেরকম ছাত্র-ছাত্রীদের কাছে একদিকে আন্দোলন, অন্যদিকে হচ্ছে সেরকমই ভালো বক্তা তৈরির কর্মশালাও। এই উদ্যোগ ছাত্রদের আরও উজ্জীবিত করবে বলে মনে করছে দলের একাংশ।

.