আজ কি নবান্নে যাবেন জুনিয়র ডাক্তাররা? উত্তরের অপেক্ষায় গোটা রাজ্য

শুক্রবার নবান্নে বৈঠকের জন্য মুখ্যমন্ত্রীর ডাক ফিরিয়ে দিয়ে আন্দোলনকারীরা সাফ জানিয়েছেন বন্ধ ঘরে কোনও আলোচনা করবে না তাঁরা।

Updated By: Jun 15, 2019, 09:15 AM IST
আজ কি নবান্নে যাবেন জুনিয়র ডাক্তাররা? উত্তরের অপেক্ষায় গোটা রাজ্য

নিজস্ব প্রতিবেদন: চিকিৎসক বিদ্রোহ ষষ্ঠদিন ছুঁয়েছে। নিরাপত্তার দাবিতে আন্দোলন অব্যাহত। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর মন্তব্যে যে তাঁরা ক্ষুব্ধ হয়েছেন একথাও স্পষ্ট। এরপরই শুক্রবার নবান্নে বৈঠকের জন্য মুখ্যমন্ত্রীর ডাক ফিরিয়ে দিয়ে আন্দোলনকারীরা সাফ জানিয়েছেন বন্ধ ঘরে কোনও আলোচনা করবে না তাঁরা। বলার অপেক্ষা রাখে না সমাধানসূত্র এখনও বিশ বাঁও জলে। শুক্রবার পরিস্থিতি সামাল দিতে এগিয়ে এসেছেন রাজ্যের পাঁচ প্রবীণ চিকিৎসক। এ দিন সন্ধ্যায় মুখ্যমন্ত্রীর সঙ্গে দীর্ঘ আলোচনা করেন তাঁরা। উল্লেখ্য জুনিয়র ডাক্তারদের আসার কথা থাকলেও আসেননি তাঁরা। আজ, শনিবার বিকেলে ফের আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের নবান্নে আসার অনুরোধ করেছেন পাঁচ প্রবীণ চিকিৎসক। তবে সেই ডাকেও শেষ পর্যন্ত সাড়া মিলবে কিনা তা নিয়ে সংশয় রয়েই গিয়েছে। আন্দোলনকারীদের সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, নবান্নে বৈঠকের  ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত নেননি তাঁরা। 

আরও পড়ুন: জুনিয়র ডাক্তারদের নবান্নে ডাক, মমতাকেই এনআরএসে আসতে হবে, অনড় আন্দোলনকারীরা

অন্যদিকে সমস্ত বিষয়টি খতিয়ে দেখে রফাসূত্র চাইছেন সিনিয়র চিকিৎসকরা। তাঁরা জানিয়েছেন চিকিৎসকদের দাবি নিয়ে আজই কথা বলতে প্রস্তুত তাঁরা। জুনিয়ার ডাক্তারদের কর্মবিরতিতে কার্যত নড়ে গিয়েছে চিকিৎসা ব্যবস্থার শিকড়। শুধু কলকাতা বা রাজ্যই নয় এই আন্দোলনের আঁচ ছড়িয়ে পড়েছে দেশ থেকে দেশান্তরে। সিঁদুরে মেঘ দেখছে সমস্ত মহল। আদৌ কোনও সমাধানসূত্র মিলবে কীনা তা নিয়ে সংশয়ে রয়েছেন প্রত্যেকেই। 

.