Madhyamik Examination: মাধ্যমিকের দ্বিতীয় দিনে আজ ইংরেজি! শনিবেলায় পরীক্ষা-ব্যস্ততা জেলা জুড়ে...

Madhyamik Examination: মাধ্যমিকের দ্বিতীয় দিনে আজ ইংরেজি পরীক্ষা। গতকাল, শুক্রবারই শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। আবহাওয়ার কারণে গতকাল সকাল থেকেই জেলা জুড়ে কোথাও ছিল কুয়াশা, কোথাও হয়েছিল বৃষ্টি। আজ, শনিবার আবহাওয়ার অনেকটাই উন্নতি হয়েছে।

Updated By: Feb 3, 2024, 10:33 AM IST
Madhyamik Examination: মাধ্যমিকের দ্বিতীয় দিনে আজ ইংরেজি! শনিবেলায় পরীক্ষা-ব্যস্ততা জেলা জুড়ে...
প্রদ্যুত দাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাধ্যমিকের দ্বিতীয় দিনে আজ ইংরেজি পরীক্ষা। মাধ্যমিক চলবে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। সকাল ৯টা ৪৫ মিনিটে প্রশ্নপত্র দেওয়া হবে, পরীক্ষা চলবে দুপুর ১টা পর্যন্ত। গতকাল, শুক্রবারই শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। 

আরও পড়ুন: Sundarbans: রোমহর্ষক! বাঘের ডেরায় তাড়া করে দুই জলদস্যুকে পাকড়াও, মিলল হরিণপোড়া ছাইও...

আবহাওয়ার কারণে গতকাল সকাল থেকেই জেলা জুড়ে কোথাও ছিল কুয়াশা, কোথাও হয়েছিল বৃষ্টি। এ নিয়ে সমস্ত পরীক্ষার্থীরই অসুবিধা হয়েছিল। তবে আজ, শনিবার আবহাওয়ার অনেকটাই উন্নতি হয়েছে। সামান্য রোদও উঠেছে। সকালের দিকে একটু মেঘলা ছিল। তবে পরের দিকে সেটা কেটে যায়।

আজ, শনিবার মাধ্যমিকের দ্বিতীয় দিনের সকালে জলপাইগুড়ির বিভিন্ন ভেন্যুগুলিতে সময়মতোই চলে আসে পরীক্ষার্থীরা। যে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পরীক্ষাকেন্দ্রের বাইরে যথারীতি মোতায়েন পুলিস ও প্রশাসন। রয়েছেন স্বাস্থ্যকর্মীরাও। অন‍্য দিকে, যানজটের সমস্যায় যাতে না পড়তে হয় পরীক্ষার্থীদের সেজন্য রাস্তায় নজরদারি চালাচ্ছে পুলিস। জঙ্গল-লাগোয়া পথে নজরদারি চালানো হচ্ছে বন দফতরের তরফেও।

এরই মধ্যে একটু ছন্দপতন বেলাকোবা স্টেশন-সংলগ্ন এলাকায়। জলপাইগুড়ি সদর ব্লকের বেলাকোবা স্টেশন-সংলগ্ন বেলাকোবা বাজারে রেলগেট বন্ধ থাকায় সাময়িক ভাবে যানজটের সৃষ্টি হয়। আটকে যায় পরীক্ষার্থীরা। তবে এগিয়ে আসে পুলিস। পরীক্ষার্থীরা আটকে গেলে তাদের বেশ কয়েকজনকে নিজেদের গাড়িতে করে সেন্টারে পৌঁছে দেয় পুলিস। পরীক্ষার্থীদের বেলাকোবা উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ে পৌঁছে দেওয়া হয় দ্রুত।

আরও পড়ুন: Madhyamik Examination: খারাপ আবহাওয়া আর ঘন কুয়াশাই প্রথম হার্ডল পরীক্ষার্থীদের কাছে...

আজ, শনিবার মালবাজার মহকুমার বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে সময়মতোই পৌঁছে গিয়েছে পরীক্ষার্থীরা। কেন্দ্রগুলিতে রয়েছে কঠোর পুলিসি নিরাপত্তা। ছাত্রছাত্রীরা যাতে যথাসময়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে পারে সে জন্য প্রশাসন খুবই তৎপর রয়েছে।

ছবিটা একই বর্ধমানেও। মাধ্যমিকেট দ্বিতীয় দিনে সুষ্ঠু ভাবে সব কিছু শুরু হল পরীক্ষার আগে। পরীক্ষার্থী বা তাদের অবিভাবকরা জানান, কোনও সমস্যা হচ্ছে না। সবই ঠিক চলছে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.