মেদিনীপুরে আজ 'প্রেস্টিজ ফাইট', মোদীর সভায় আহতরা যোগ দিতে পারেন তৃণমূলে

মোদীর সভায় আহত বেশ কয়েকজন বিজেপি সমর্থক এদিন তৃণমূলে যোগদান করতে পারেন বলে খবর।

Updated By: Jul 28, 2018, 11:23 AM IST
মেদিনীপুরে আজ 'প্রেস্টিজ ফাইট', মোদীর সভায় আহতরা যোগ দিতে পারেন তৃণমূলে

নিজস্ব প্রতিবেদন : মেদিনীপুর কলেজ ময়দানে আজ 'প্রেস্টিজ ফাইট'। বিজেপির পাল্টা সভা করবে তৃণমূল। ১৬ জুলাই বিজেপির সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে কাঠগড়ায় তুলে রাজ্যে পরিবর্তনের ডাক দিয়েছিলেন মোদী। আজ পাল্টা সভামঞ্চ থেকে আসন্ন লোকসভা নির্বাচনের আগে ফের একবার সরাসরি বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে তৃণমূল। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত না থাকলেও, বক্তা হিসেবে উপস্থিত থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী, পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম সহ তৃণমূল নেতৃত্ব।

সূত্রে খবর, প্রধানমন্ত্রীর সভায় আহত বেশ কয়েকজন বিজেপি সমর্থককে এদিন তৃণমূলের সভায় দেখা যেতে পারে। ১৬ জুলাইয়ের সভায় প্রধানমন্ত্রীর বক্তৃতা চলাকালীন ভেঙে পড়ে লোহার কাঠামো। কমপক্ষে ৮০ জন বিজেপি সমর্থক আহত হন সেই দুর্ঘটনায়। তাঁদের মধ্যে বেশ কয়েকজনের গুরুতর চোট লাগে। আশঙ্কাজনক অবস্থায় দীর্ঘদিন হাসপাতালে চিকিত্সাধীন থাকেন তাঁরা। দুর্ঘটনার পরই আহতদের দেখতে হাসপাতালে ছুটে যান প্রধানমন্ত্রী।

আরও পড়ুন, ১১টি প্রশ্নের 'ভুল'কে স্বীকৃতি, হাইকোর্টের নির্দেশে প্রশ্নের মুখে ২০১৪-র প্রাইমারি টেট

রাজনীতিকে দূরে সরিয়ে রেখে আহতদের পাশে দাঁড়ানোর আশ্বাস দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এরপরই মেদিনীপুর সফরের সময় আহতদের দেখতে আচমকা মেদিনীপুর হাসপাতালে গিয়ে হাজির হন মমতা। কথা বলেন আহতদের সঙ্গে। গুরুতর আহত ৩ জনকে চিকিত্সার জন্য ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে আহতদের প্রত্যেকের হাতে ১ লাখ টাকা করে ক্ষতিপূরণ তুলে দেওয়া হয়। উল্লেখ্য, বিজেপির তরফে এখনও পর্যন্ত ওই দুর্ঘটনার জন্য কোনও ক্ষতিপূরণ ঘোষণা করা হয়নি।

গড়বেতার কেয়ামচা গ্রামের সুমিত্রা মাহাত মোদীর সভায় গিয়ে আহত হন। তাঁর পা ভেঙে যায়। তিনি জানান, তৃণমূলের জনসভায় যাওয়ার ইচ্ছে থাকলেও উপায় নেই। তবে সভায় যোগদান করবেন তাঁর স্বামী পবিত্র মণ্ডল। সেদিন আহত বেশ কয়েকজন বিজেপি সমর্থক এদিন তৃণমূলে যোগদান করতে পারেন বলেও জানা যাচ্ছে। দলীয় সূত্রে খবর, আহত বিজেপি সমর্থকদের তৃণমূলে যোগদান করাতে কোনও কসুর বাকি রাখবে না নেতৃত্ব।

আরও পড়ুন, বিজেপি বিরোধী জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী মমতা, ইঙ্গিত ওমর আবদুল্লার

যদিও পশ্চিম মেদিনীপুরের তৃণমূলের জেলা সভাপতি অধীর মাইতি দাবি করেছেন, এটা কোনও পাল্টা সভা নয়। তিনি বলেন, প্রধানমন্ত্রী দিল্লি থেকে 'উড়ে এসে' এখানে কৃষক সভা করেন। কিন্তু, সেই সভায় কৃষকদের নিয়ে একটা শব্দও খরচ করেননি মোদী। তাঁর এক এবং একমাত্র বক্তব্যের বিষয় ছিল মমতা বন্দ্যোপাধ্যায়। তাই রাজ্যের কৃষকদের উন্নয়নে একমাত্র দিশা মমতা বন্দ্যোপাধ্যায়ই দেখাতে পারেন বলে দাবি করেন। এটি একটি 'রুটিন সভা' বলে দাবি করেছেন সবং সাংসদ মানস ভুঁইয়াও।

.