Sujata Mandal: মমতা 'মা সারদা', প্রাক্তন স্বামী সৌমিত্র 'অসুর'! প্রচারে বেলাগাম সুজাতা...

বিষ্ণুপুর কেন্দ্রে এবার প্রাক্তন স্বামী-স্ত্রীর জমজমাট লড়াই। বিষ্ণুপুর ছিন্নমস্তা মন্দিরে এদিন পুজো দেন তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল।

Updated By: Mar 14, 2024, 05:51 PM IST
Sujata Mandal: মমতা 'মা সারদা', প্রাক্তন স্বামী সৌমিত্র 'অসুর'! প্রচারে বেলাগাম সুজাতা...

মৃত্যুঞ্জয় দাস: ফের বিতর্কিত মন্তব্য বিষ্ণুপুরের তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডলের। সারদার সঙ্গে তুলনা করলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। এদিন বাঁকুড়ার ইন্দাসে ভূমিহীনদের হাতে পাট্টা বিতরণ অনুষ্ঠানে যোগ দেন সুজাতা মণ্ডল। সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সারদার তুলনা করেন তিনি। বলেন, "বিগত ৩৪ বছর বামফ্রন্টের আমলে এই মানুষগুলো কিছু পায়নি। আর ১০ বছর বিজেপির সাম্প্রদায়িক জমানাতেও কিছু পায়নি। দেওয়ার মত একজনই আছেন, যিনি মা সারদার মতো হাত তুলে বসে আছেন।" পাশাপাশি মন্দিরে পুজো দিয়ে এদিন তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল প্রার্থনা করেন, '১০ বছরের অসুর থেকে বিষ্ণুপুর যেন মুক্তি পায়।'

সুজাতা দাবি করেন, তৃণমূলের হাত ধরেই বিষ্ণুপুর লোকসভার মানুষ প্রকৃত উন্নয়ন দেখতে পাবেন। আজ থেকে বিষ্ণুপুর শহরে প্রচার শুরু করেন বিষ্ণুপুর লোকসভার তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল। এদিন সকালে দলীয় বিধায়ক, কাউন্সিলর নেতা ও কর্মীদের সঙ্গে নিয়ে বিষ্ণুপুর ছিন্নমস্তা মন্দিরে পুজো দেন তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল। পুজো দিয়ে বিষ্ণুপুর ছিন্নমস্তা মন্দির থেকে পদযাত্রার মধ্য দিয়ে জনসংযোগ করে বিষ্ণুপুরের মানুষের কাছে আশীর্বাদ চান তিনি। পাশাপাশি, বিষ্ণুপুর শহরের কলেজ রোডে দেওয়াল লিখনও করেন। এদিন প্রচারে বেরিয়ে তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল বলেন, বিষ্ণুপুর লোকসভায় ১০ বছর ধরে যে অসুর রয়েছে, সেই অসুরের হাত থেকে বিষ্ণুপুরকে মুক্ত করার জন্যই মন্দিরে পুজো দিয়ে প্রার্থনা করেছেন তিনি। মানুষ যাতে ওই অসুরের হাত থেকে মুক্ত হয়ে বিষ্ণুপুরকে রক্ষা করতে পারেন সেই প্রার্থনা করেন। তৃণমূলের হাত ধরেই বিষ্ণুপুর লোকসভার মানুষ উন্নয়ন দেখতে পাবেন বলেও দাবি করেন তিনি। এদিন প্রচারে প্রচারে বেরিয়ে নাম না করে আদতে বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ-কেই অসুর বলে সম্বোধন করেন তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল।

প্রসঙ্গত, বিষ্ণুপুর কেন্দ্রে এবার প্রাক্তন স্বামী-স্ত্রীর জমজমাট লড়াই। একদিকে বিজেপির টিকিটে লড়াই করছেন দুবারের সাংসদ ও সুজাতার প্রাক্তন স্বামী সৌমিত্র খাঁ। অন্যদিকে তৃণমূল প্রার্থী করেছে সুজাতা মণ্ডল খাঁকে। একসময় স্বামীর হয়ে প্রচার চালিয়েছিলেন সুজাতা। জিতিয়ে এনেছিলেন স্বামীকে। আর এবার সেই সৌমিত্রর বিরুদ্ধেই সুজাতা! তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া সৌমিত্র খাঁ-র একপ্রকার ভোট ম্য়ানেজার ছিলেন সুজাতা। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময় আইনি জটিলতায় এলাকায় ঢোকায় নিষেধাজ্ঞা ছিল সৌমিত্র খাঁর উপরে। সেই সময় স্বামী সৌমিত্র খাঁয়ের হয়ে সামনে থেকে ভোট প্রচারে নেমেছিলেন সুজাতা খাঁ। দলের কর্মীদের সঙ্গে কাঁধ মিলিয়ে প্রচার করে সৌমিত্র খাঁকে জিতিয়ে এনেছিলেন।

তাঁকে জেতাতে সুজাতার যে বড় অবদান রয়েছে তা স্বীকার করেছেন সৌমিত্রও। কিন্তু তারপর অনেক জল গড়িয়ে গিয়েছে। সৌমিত্র খাঁয়ের সঙ্গে সুজাতা মণ্ডলের ডিভোর্স হয়ে গিয়েছে। সৌমিত্র খাঁর সঙ্গে যখন সংঘাত, তখনই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন সুজাতা খাঁ। বিজেপিতে যোগ্য সম্মান না পেয়েই তিনি তৃণমূলে যোগদান করেন বলে সেইসময় জানিয়েছিলেন সুজাতা। ওদিকে সুজাতা বিজেপি ছাড়ার পর আবেগপ্রবণ সৌমিত্র বলেছিলেন, "আমার স্ত্রীকে চুরি করে নিয়ে গেল। কখনও ভাবিনি আমার ঘরের লক্ষ্মীকে চুরি করে নিয়ে যাবে। সুজাতা আমার কাছে এখন মৃত।" 

আরও পড়ুন, Partha Bhowmick: অর্জুন গড়ে পার্থর থাবা! ১৮০ ডিগ্রি ভোলবদল অর্জুন অনুগামীর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.