Independence Day 2022: বেনজির! সিপিএমের পার্টি অফিসে পতাকা উত্তোলন তৃণমূল বিধায়কের

বাঁকুড়ায় উলটো জাতীয় পতাকা তুলে  বিতর্কে  খোদ জেলাশাসক। 

Updated By: Aug 15, 2022, 10:40 PM IST
Independence Day 2022:  বেনজির! সিপিএমের পার্টি অফিসে পতাকা উত্তোলন তৃণমূল বিধায়কের

চিত্তরঞ্জন দাস ও মৃত্যুঞ্জয় দাস: এসএসসি দুর্নীতি মামলায় গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়। গোরুপাচার কাণ্ডে সিবিআই হেফাজতে অনুব্রত মণ্ডল। রাজ্য়ে শাসকদলের বিরুদ্ধে যখন নিয়মিত আক্রমণ শানাচ্ছেন বিরোধীরা, তখন সিপিএমের দলীয় কার্যালয়ে ঢুকে পতাকা উত্তোলন করলেন তৃণমূল বিধায়ক! স্বাধীনতা দিবসে রাজনৈতিক সৌজন্যের সাক্ষী থাকল দুর্গাপুরের পাণ্ডবেশ্বর।

প্রতিবছর যেমন, এবার তেমনই হল। বরং স্বাধীনতার ৭৫ বছরপূর্তিতে উদযাপনের জাঁকজমক ছিল আরও বেশি। করোনার আতঙ্ক কাটিয়ে ২ বছর পর স্বাধীনতা দিবসে বর্ণাঢ্য অনুষ্ঠান হল। গার্ড অফ অনার দেওয়া হল মুখ্য়মন্ত্রীকে। পুলিস মেমোরিয়ালে শ্রদ্ধাজ্ঞাপনের পর রেড রোডে পতাকা উত্তোলন করলেন তিনি। সঙ্গে সঙ্গে হেলিকপ্টার থেকে শুরু হল পুষ্পবৃষ্টি!

আরও পড়ুন: Asansol Electrocution: আসানসোলে পতাকা তুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু যুবকের

এদিন সকালে স্থানীয় নবগ্রাম পঞ্চায়েতে এলাকায় সিপিএমের দলীয় কার্যালয়ে সামনে দিয়ে যাচ্ছিলেন পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীরা। আচমকাই বিধায়কের গাড়ি আটকান বাম কর্মী-সমর্থকরাই। কেন? তাঁকে পতাকা উত্তোলনের অনুরোধ জানানো হয়। সেই অনুরোধ সাড়া দেন তৃণমূল বিধায়কও। সিপিএম দলীয় কার্যালয়ে কিষাণ ভবনে ঢুকে পতাকা উত্তোলন করেন নরেন্দ্রনাথ চক্রবর্তী।

 

পাণ্ডবেশ্বরের বিধায়ক বলেন, 'স্বাধীনতা দিবসে কোনও ব্যাপারে রাজনৈতিক রং লাগানো উচিত নয়। আমি এলাকার বিধায়ক। তাই ওঁরা অনুরোধ করেছিলেন। সেই অনুরোধ মেনে পতাকা উত্তোলন করেছি'। নবগ্রাম পঞ্চায়েত প্রধান, সিপিএম নেতা কাঞ্চন মুখোপাধ্যায় বলেন, মাননীয় বিধায়ক আমাদের ঘরের মানুষ। তৃণমূল কংগ্রেসের সঙ্গে আমাদের রাজনৈতিক মতপার্থক্য থাকলেও স্বাধীনতা দিবসে আমরা সবাই এক জোট'।

আরও পড়ুন: Independence Day 2022: নদীর নামেই পরিচয়, স্বাধীনতার ৭৫ পূর্তিতে নতুন স্টেশন পেল ক্যানিংবাসী

এদিকে বাঁকুড়ায় উলটো জাতীয় পতাকা তুলে বিতর্কে জড়ালেন খোদ জেলাশাসক কেএল রাধিকা আইয়ার। এদিন সকালে জেলা সংশোধানাগারের সামনে পতাকা উত্তোলন করেন তিনি। তখনই দেখা যায়, উলটো পতাকা তুলেছেন! কিন্তু বিষয়টি নজরে পড়েনি জেলাশাসক। এরপর কারারক্ষীদের অভিবাদন গ্রহণ করে অনুষ্ঠানস্থল থেকে চলেও যান। শেষপর্যন্ত ফের পতাকা সোজা করে তোলেন কারারক্ষীরাই।

পতাকার দড়ি চুরি হয়ে গেল কী করে? বিজেপির কর্মসূচিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল কলকাতার নিউটাউনেও। এদিন নিউটাউনে ৭৫ ফুট লম্বা জাতীয় পতাকা উত্তোলনের পরিকল্পনা ছিল গেরুয়াশিবির। কিন্তু তার আগে উধাও হয়ে যায় দড়ি! শেষপর্যন্ত ল্যাডারে সাহায্যে পতাকা তোলা হয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.