Akhil Giri: অখিল গিরির বিরুদ্ধে কড়া অবস্থান নিল তৃণমূল, মন্ত্রিত্ব ছাড়তে নির্দেশ দলের

Akhil Giri: সূত্রের খবর অখিল গিরির আচরণে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর নির্দেশেই অখিল গিরিকে ফোন করেন সুব্রত বক্সি। জানা যাচ্ছে সুব্রিত বক্সি দুটো নির্দেশ দিয়েছেন, একটি হল ওই মহিলা অফিসারের কাছে ক্ষমা চাইতে হবে অখিল গিরিকে

Updated By: Aug 4, 2024, 03:11 PM IST
Akhil Giri: অখিল গিরির বিরুদ্ধে কড়া অবস্থান নিল তৃণমূল, মন্ত্রিত্ব ছাড়তে নির্দেশ দলের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চাপ বাড়ল মন্ত্রী অখিল গিরির উপরে। বন অধিকারিক মণীষা সাউয়ের কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে অখিল গিরিকে। শুধু তাই নয় মন্ত্রীকে তাঁর পদত্যাগপত্র পাঠিয়ে দিতে বলেছে দল। এমনই চাঞ্চল্যকর দাবি করেছেন তৃণমূল মুখপাত্র শান্তনু সেন।

আরও পড়ুন-ভয়ংকর মেঘভাঙা বৃষ্টি ভূস্বর্গে, বিচ্ছিন্ন যোগাযোগ! বন্যা-ধসের কবলে কেরালা থেকে কাশ্মীর...

এনিয়ে শান্তনু সেন বলেন, গতকাল আমাদের মন্ত্রী অখিল গিরি মহিলা ফরেস্ট অফিসারের সঙ্গে যে আচরণ করেছেন তা নিয়ে দলের তরফ থেকে বারংবার জানিয়েছি ওই আচরণকে আমরা সমর্থন করি না। এর প্রতিবাদ করেছি। আমাদের মাননীয়া বনমন্ত্রী বীরবাহা হাঁসদা ওই অফিসারের সঙ্গে ফোনে কথা বলেছেন। আজ দলের নির্দেশে দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি তিনি ফোনে অখিল গিরির সঙ্গে যোগাযোগ করে নির্দেশ দেওয়া হয়েছে অবিলম্বে ওই মহিলা ফরেস্ট অফিসারের কাছে ক্ষমা চাইতে হবে। এবং দলের কাছে তাঁর পদত্যাগপত্র পাঠিয়ে দিতে। এই ধরনের রাজধর্ম পালন একমাত্র তৃণমূল কংগ্রেসই করতে পারে।

গোটা ঘটনা নিয়ে আজ অখিল গিরির বলেন, বন দফতরের কর্মীরা রাত এগারোটার পর ২৫টি দোকানের উপরে হামলা চালায়। পাশাপাশি শনিবার কন্টাইয়ের রেঞ্জার গ্রামবাসীকে গুন্ডা বললেন আমাদের সামনে। তখন তারা উত্তপ্ত হয়ে বললেন, আমাদের পয়সায় আপনি বেতন পান, এভাবে বলতে পারেন না। আপনি বন দফতরের অনেক জিনিস চুরি করেন, আমরা তা জানি। আমি বলেছিলাম রাতের বেলায় কেন আপনি দোকান কাটলেন, দিনের বেলা কাটতে পারতেন। এনিয়ে আমি আলোচনায় ডাকি, কিন্তু উনি বলেন তিনি মন্ত্রীর কাছে যাবেন না মন্ত্রীকে তাঁর কাছে যেতে হবে। এনিয়ে উত্তেজনার সৃষ্টি হয়। আমার সঙ্গে ডিএফওর কথা হয়। ওইসময় উত্তেজিত হয়ে একটা কটুকথা বলেছি। ওই কথা বলা উচিত হয়নি। রাজ্য সভাপতির কাছে থেকে কোনও নির্দেশ পাইনি। তিনি যা নির্দেশ দেবেন সেটাই হবে।

এদিকে সূত্রের খবর অখিল গিরির আচরণে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর নির্দেশেই অখিল গিরিকে ফোন করেন সুব্রত বক্সি। জানা যাচ্ছে সুব্রিত বক্সি দুটো নির্দেশ দিয়েছেন, একটি হল ওই মহিলা অফিসারের কাছে ক্ষমা চাইতে হবে অখিল গিরিকে। দ্বিতীয়ত মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.