Rain Alert: আর ১-২ ঘণ্টার অপেক্ষা, ঝমঝমিয়ে বৃষ্টিতে ভিজবে রাজ্যের এই দুই জেলা!

একসঙ্গে ১২ জেলায় তাপপ্রবাহ। এবার এই বেনজির ঘটনার সাক্ষী বাংলা। 

Updated By: Apr 28, 2022, 03:29 PM IST
Rain Alert: আর ১-২ ঘণ্টার অপেক্ষা, ঝমঝমিয়ে বৃষ্টিতে ভিজবে রাজ্যের এই দুই জেলা!
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: তাপপ্রবাহের সতর্কতা। আবহাওয়া দফতর আগেই জানিয়েছে, এখনও ৪৮ ঘণ্টা অস্বস্তি থাকবে। এরই মধ্যে সুখবর। কয়েক ঘণ্টার মধ্যে ভিজতে চলেছে রাজ্যের তিন জেলা।

একসঙ্গে ১২ জেলায় তাপপ্রবাহ। এবার এই বেনজির ঘটনার সাক্ষী থাকল বাংলা। বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম ও পশ্চিম বর্ধমান, দক্ষিনের এই পাঁচ জেলা এখনই তাপপ্রবাহ থেকে মুক্তি পাবে না। আবহাওয়া দফতর সূত্র এমনই খবর। কলকাতায় বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি। কিন্তু বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৭ শতাংশ হওয়ায় সারা দিন অস্বস্তিতে কাটায় শহরবাসী। বৃহস্পতিবারও এর ব্যতিক্রম নয়

তবে রাজ্যের দুই জেলার মানুষ সম্ভবত দাবদাহ থেকে মুক্তি পেতে চলেছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এক থেকে দুই ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমানে। 

তবে, কলকাতা-সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গে তাপমাত্রা আগের থেকে কমলেও চূড়ান্ত অস্বস্তিকর ও ঘর্মাক্ত আবহাওয়া জারি থাকবে। শনি ও রবিবার বিক্ষিপ্তভাবে রাজ্যের কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই জেলাগুলির মধ্যে রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.