আজ তৃতীয় দফায় পাঁচ আসনে ভোটগ্রহণ

নির্বাচন হবে বালুরঘাট, মালদহ উত্তর এবং দক্ষিণ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদে।

Updated By: Apr 23, 2019, 12:02 AM IST
আজ তৃতীয় দফায় পাঁচ আসনে ভোটগ্রহণ

নিজস্ব প্রতিবেদন:  আজ, মঙ্গলবার তৃতীয় দফার লোকসভার নির্বাচন। পশ্চিমবঙ্গের পাঁচটি লোকসভা আসনে ভোটগ্রহণ হতে চলেছে। নির্বাচন হবে বালুরঘাট, মালদহ উত্তর এবং দক্ষিণ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদে।

প্রথম দুই দফা থেকে শিক্ষা নিয়ে তৃতীয় দফায় ভোট করানো হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে।তৃতীয় দফায় থাকছে ৩২৪ কোম্পানি আধা সেনা। এর মধ্যে দক্ষিণ দিনাজপুর থাকবে ৫০ কোম্পানি। মালদহের ১০৬ কোম্পানি থাকবে অন্তত ৯২% বুথের নিরাপত্তায়। মুর্শিদাবাদের ৯৬.৪% বুথের নিরাপত্তায় থাকছে ১৪০ কোম্পানি বাহিনী। কার্যত ১০০ শতাংশ বুথেই থাকছে আধা সেনা।

বালুরঘাটে এবার ত্রিমুখী লড়াই, নজর ভোট ভাগাভাগির অঙ্কে। লড়াই মূলত অর্পিতা ঘোষ(তৃণমৃল কংগ্রেস), সুকান্ত মজুমদার(বিজেপি) রণেন বর্মন(আরএসপি) এবং আব্দুস সাদেক সরকার(কংগ্রেস)।

মালদহ দক্ষিণেও ত্রিমুখী লড়াই! তৃণমূল কংগ্রেসের মহম্মদ মোয়াজ্জেম হোসেন, কংগ্রেসের আবু হাসেম খান চৌধুরি এবং বিজেপির শ্রীরূপা মিত্র চৌধুরীর।

এবার মালদহ উত্তরে চতুর্মুখী লড়াই। তবে দলবদলের একটা প্রভাব ভোটে পড়বে বলেই মনে করছে রাজনৈতিক মহল। কোতয়ালির ভোট ভাগাভাগিই মালদহ উত্তরের ভোটের অঙ্ক। মৌসম  নুর যেমন দল বদল করেছেন তেমনি শিবির বদল করেছেন খগেন মুর্মুও। তার প্রভাব কতটা পড়ে সেটাই দেখার। মালদহ উত্তরে চতুর্মুখী লড়াইে তৃণমৃল কংগ্রেসের মৌসম নুর, কংগ্রেসের ইশা খান চৌধুরী, বিজেপির খগেন মুর্মু আর সিপিএম-এর বিশ্বনাথ ঘোষ।

জঙ্গিপুরে প্রণব-পুত্রের হ্যাট্রিক রুখতে মরিয়া বিজেপি, সিপিএম, তৃণমূল। কংগ্রেসের অভিজিৎ মুখোপাধ্যায়ের সঙ্গে লড়াই তৃণমূল কংগ্রেসের খলিলুর রহমান, বিজেপির মাফুজা খাতুন এবং সিপিএমের জুলফিকার আলির।

মুর্শিদাবাদে অস্তিত্বের লড়াই সিপিএম-এর। সিরাজের দুর্গ দখলে টক্কর তৃণমূল-বিজেপি-কংগ্রেসের। লড়াইয়ে আবু তাহের খান(তৃণমূল কংগ্রেস), হুমায়ুন কবীর(বিজেপি), আবু হেনা(কংগ্রেস) এবং বদরুদ্দোজা খান (সিপিএম)।  

আরও পড়ুন - কৃষ্ণনগরে অমিত শাহের সভার কিছুক্ষণ পরেই জনসভায় মোদীকে 'দেশদ্রোহী' বললেন সূর্যকান্ত মিশ্র

 

.