"কী পাবো নয়, কী দেবো সেটাই ভাবুন" ভার্চুয়াল বৈঠকে যুবযোদ্ধাদের একগুচ্ছ টিপস অভিষেকের

কী পাব সেটা না ভেবে, কী দিতে পারি সেটাই ভাবতে হবে আমাদের। বুধবার ভার্চুয়াল সভায় যুবযোদ্ধাদের উদ্দেশে এমনটাই বার্তা দিলেন তৃণমূলের যুব নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। এটাই তাঁর প্রথম ভার্চুয়াল সভা। আর তাতেই মঞ্চ থেকে একের পর এক ছক্কা হাঁকিয়েছেন তিনি।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Edited By: Priyanka Dutta | Updated By: Aug 19, 2020, 11:41 PM IST
"কী পাবো নয়, কী দেবো সেটাই ভাবুন" ভার্চুয়াল বৈঠকে যুবযোদ্ধাদের একগুচ্ছ টিপস অভিষেকের
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: কী পাব সেটা না ভেবে, কী দিতে পারি সেটাই ভাবতে হবে আমাদের। বুধবার ভার্চুয়াল সভায় যুবযোদ্ধাদের উদ্দেশে এমনটাই বার্তা দিলেন তৃণমূলের যুব নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। এটাই তাঁর প্রথম ভার্চুয়াল সভা। আর তাতেই মঞ্চ থেকে একের পর এক ছক্কা হাঁকিয়েছেন তিনি।

জেলায় জেলায় কয়েক লক্ষ যুবক-যুবতীকে দলে নিয়ে 'বাংলার যুবশক্তি' কর্মসূচি শুরু করেছে যুব তৃণমূল। আজ তারই দায়িত্ব  বুঝিয়ে দেন সংগঠনের সভাপতি সাংসদ অভিষেক। ইতিমধ্যেই প্রায় ৬ লক্ষ যুবযোদ্ধা যোগ দিয়েছেন এই কর্মসূচিতে। 

আরও পড়ুন স্মার্টফোন নেই! ইউনিসেফের সহায়তায় অঙ্গনওয়ারির ৩৫ লক্ষ পড়ুয়াকে 'অন্যভাবে' পড়াবে রাজ্য

যুবযোদ্ধাদের উদ্দেশে অভিষেক জানান,"প্রতিটি এলাকায় দশটি করে পরিবারের দায়িত্ব নিতে হবে যুবশক্তির এই সদস্যদের। সেইসব পরিবারে কারও করোনা হলে, তিনি কোথায় টেস্ট করাবেন, পরিবার কী কী সতর্কতা নেবেন, ইত্যাদির দায়িত্ব নিয়ে পরিবারের পাশে আকতে হবে। অভিষেকর কথায়, "এক্ষেত্রে কেউ বাধা দিলে তাঁদের কথা শুনবেন না। নিজের কাজ করে যাবেন।"

এদিন ভার্চুয়াল সভায় নাম না করেই বিজেপির বিরুদ্ধে একাধিক তোপ দাগেন যুবসভাপতি। বলেন, এটা রাজনীতির সময় না, অনেকেই ধর্মীয় উগ্রতা যুবসমাজের মধ্যে ঢুকিয়ে ফেট্টি বেঁধে রাস্তায় নামাতে চায়, তা ঠিক না ।
ধর্মের হানাহানি না মানুষের পাশে দাঁড়াতে হবে।" মানুষের জন্য কাজ করতে গেলে কোনো নেতা বাধা হলে FIR করতে পারেন বলেও সহযোদ্ধাদের এদিন স্পষ্ট জানিয়েছেন অভিষেক। 

.