West Bengal Weather Update: বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রুকুটি! বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি, উপকূলে সতর্কতা...

West Bengal Rain Update: এসে গেল বৃহস্পতিবারের আবহাওয়ার আপডেট। সেই আপডেটে রয়েছে মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা। রয়েছে আগামীকাল ও পরশুর ভারী বৃষ্টির পূর্বাভাস।

Updated By: Jul 18, 2024, 06:54 PM IST
West Bengal Weather Update: বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রুকুটি! বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি, উপকূলে সতর্কতা...

অয়ন ঘোষাল: এসে গেল বৃহস্পতিবারের আবহাওয়ার আপডেট। সেই আপডেটে রয়েছে মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা। রয়েছে আগামীকাল ও পরশুর ভারী বৃষ্টির পূর্বাভাস।

আরও পড়ুন: No Chicken: রাজ্য জুড়ে চিকেন-ধর্মঘট, বাজারে আকাল মুরগির মাংস! জেনে নিন, পরিস্থিতি কবে স্বাভাবিক হবে...

জানা গিয়েছে, আজ বৃহস্পতিবার ও আগামী কাল শুক্রবার উত্তর-পশ্চিম ও মধ্য বঙ্গোপসাগরে মৎস্যজীবীদের যেতে নিষেধ করা হয়েছে। পশ্চিমবঙ্গ উপকূল-সহ উত্তর ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে শনিবার থেকে সোমবার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হয়েছে। বঙ্গোপসাগরের এই নিম্নচাপ উত্তর-পশ্চিম ও পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। মূলত এটি উত্তর অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ ওড়িশা-সংলগ্ন উপকূলে অবস্থান করবে। এটি ক্রমশ ও উত্তর-পশ্চিম দিকে এগোবে। আগামী দু-তিন দিনে এটি আরও সক্রিয় হয়ে উড়িষ্যা উপকূলে পৌঁছবে। 

দক্ষিণবঙ্গে
 
★ আগামীকাল শুক্রবার ১৯ জুলাই থেকে আবহাওয়ার পরিবর্তন। দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, হাওড়া, হুগলি-সহ কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলায় ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইন।

★ শনিবার কলকাতায় ভারী বৃষ্টির আশঙ্কা। বাকি সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টির সম্ভাবনা।

★ একুশে জুলাই রবিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই নিবিড় বৃষ্টির আশঙ্কা। মূলত মেঘলা আকাশ। কয়েক পশলা অথবা বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি দফায় দফায়। উপকূল ও পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই ওয়াইড স্প্রেইড রেইনের পূর্বাভাস। দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান জেলায় ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা। 

★ সোমবার ভারী বৃষ্টির পূর্বাভাস পূর্ব-পশ্চিম বর্ধমান, হাওড়া, হুগলি এবং বীরভূম জেলায়। বাকি সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি।

উত্তরবঙ্গে

★ বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে জলপাইগুড়ি এবং মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়।

★ শুক্রবার বৃষ্টির সম্ভাবনা কম উত্তরবঙ্গে। বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি দু-এক জায়গায়। জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং উত্তর দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি।

★ শনিবার ভারী বৃষ্টি হবে জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলায়। বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন: Return of Wagh Nakh from London: ব্রিটিশরা নিয়ে চলে গিয়েছিল শিবাজির 'নখ'! দীর্ঘ ২০০ বছর পরে তা ভারতে ফিরল...

★ রবিবার উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি উপরের দিকের পাঁচ জেলায়। ভারী বৃষ্টি জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলায়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.