১৫ সেপ্টেম্বর থেকে চলতে পারে রেল, আলোচনার পরই সিদ্ধান্ত নেবে রাজ্য

অন্যদিকে মেট্রো রেল চলাচল নিয়েও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। বলেছেন, মুখ্যসচিবে সঙ্গে রেল কর্তৃপক্ষের কথা হয়েছে। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে রেল চলতে পারে। 

Updated By: Sep 2, 2020, 07:45 PM IST
১৫ সেপ্টেম্বর থেকে চলতে পারে রেল, আলোচনার পরই সিদ্ধান্ত নেবে রাজ্য

নিজস্ব প্রতিবেদন: সেপ্টেম্বর মাসের লকডাউন নিয়ে জানিয়ে দেওয়া হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকে। বুধবার এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি বলেন, রাজ্য সরকার হচ্ছে নির্ধারক সংস্থা। কেন্দ্র সরকার শুধু সিদ্ধান্ত জানিয়ে দেয়, বাস্তব রূপ দেয় রাজ্য সরকার।

সুতরাং রাজ্য সরকারের ওপর বিশ্বাস রাখতেই হবে কেন্দ্র সরকারকে। কেন্দ্রকে নিশানা করে মমতার মন্তব্য, আকাশে বসে সব সিদ্ধান্ত নেওয়া যায় না। সিদ্ধান্ত নিতে হলে মাটিতে নেমে নিচুতলার থেকে কাজ করতে হয়। প্রসঙ্গত, চলতি মাসের ৭, ১১ এবং ১২ তারিখ নির্ধারিত সূচি অনুযায়ী সম্পূর্ণ লকডাউন হবে বলেও এদিন ফের জানিয়ে দেন মমতা।

আরও পড়ুন: বাংলায় চাকরি পাচ্ছেন না, শেষমেশ নবান্ন অভিযানে ভিনরাজ্যের নার্সিং পড়ুয়ারা

অন্যদিকে মেট্রো রেল চলাচল নিয়েও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। বলেছেন, মুখ্যসচিবে সঙ্গে রেল কর্তৃপক্ষের কথা হয়েছে। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে রেল চলতে পারে। তবে পুরোটাই এখন আলোচনা পর্বে রয়েছে বলেও উল্লেখ করেছেন তিনি। সবদিক খতিয়েই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জেইই, নিট নিয়েও এদিন মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বিষয়ে কেন্দ্র সরকারের আরেকবার ভেবে দেখা উচিত বলেই মনে করছেন তিনি। এ ক্ষেত্রে মমতার ব্যাখ্যা, এ রাজ্যের পরীক্ষার্থী সংখ্যা ৪৬৫২। যার মধ্যে পরীক্ষা দিয়েছেন মাত্র ১,১৬৭। অর্থাৎ পরীক্ষা দিতে পেরেছেন  মাত্র ৭৫ শতাংশ। কাজেই যাঁরা পরীক্ষা দিতে পারেননি তাঁদের কথাটা ভেবে দেখা উচিত বলে মনে করছেন মমতা।  

.