Siliguri: মহকুমা পরিষদ নির্বাচনের জন্য ধোঁয়াশায় বাম-কংগ্রেস জোট

শেষ হল মনোনয়ন জমা দেওয়ার কাজ। শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচনে বাম-কংগ্রেসের জোট নিয়ে ফের ধোঁয়াশা।

Updated By: Jun 2, 2022, 07:17 PM IST
Siliguri: মহকুমা পরিষদ নির্বাচনের জন্য ধোঁয়াশায় বাম-কংগ্রেস জোট

নারায়ণ সিংহ রায়: শেষ হল মনোনয়ন জমা দেওয়ার কাজ। শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচনে বাম-কংগ্রেসের জোট নিয়ে ফের ধোঁয়াশা।

শিলিগুড়ি মহকুমা পরিষদ নির্বাচনে বাম-কংগ্রেসের জয় হবে যদি শিলিগুড়ি মডেল অনুসরন করা যায়। কংগ্রেস বা সিপিএম এককভাবে কখনোই তৃনমূল বা বিজেপিকে পরাস্ত করতে পারবে না। এমনটাই দাবি দার্জিলিং জেলা কংগ্রেসের বর্ষিয়ান নেতা তথা প্রদেশ কংগ্রেসের কার্যকরী সভাপতি শঙ্কর মালাকারের। 

বৃহস্পতিবারই শিলিগুড়ি মহকুমা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেওয়ার কাজ শেষ হয়েছে। এইদিন মনোনয়নপত্র দাখিলের কাজ শেষ হওয়ার পরে শঙ্কর মালাকার জানান, গ্রাম পঞ্চায়েতে সোয়া দুশো আসনে বাম এবং কংগ্রেসের মধ্যে সমঝোতা হয়েছে। 

পঞ্চায়েত সমিতিতেও সমঝোতা হয়েছে বলে জানিয়েছেন তিনি। কিন্তু মহকুমা পরিষদে দুই একটি আসনে সমঝোতা হয়েছে মাত্র। মহকুমা পরিষদের সব আসনে সমঝোতা হয়নি বলেও জানিয়েছেন তিনি। সিপিএম একটি আসনে কংগ্রেসের জন্য প্রার্থী দেয়নি। অন্যদিকে কংগ্রেস দুটি আসনে প্রার্থী দেয়নি। সেইগুলি তারা বামেদের জন্য ছেড়ে দিয়েছে। 

আরও পড়ুন: Mamata Banerjee In Kamarkundu: কেন্দ্রীয় প্রকল্পের উদ্বোধনে মুখ্যমন্ত্রী, রেলমন্ত্রীকে ডাকার অনুরোধ রেলের

মহকুমা পরিষদে মোট আসন নয়টি। তবে অন্যান্য আসনে সমঝোতার জন্য তাঁরা বামেদের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন বলে শঙ্করবাবু জানিয়েছেন। তাঁর আরও বক্তব্য, ধর্মনিরপেক্ষ শক্তির শক্তপোক্ত জোট হলে পরবর্তীতে বিধানসভা অথবা লোকসভা নির্বাচনে বিজেপি এবং তৃনমূলের বিরুদ্ধে শক্তপোক্ত নির্বাচনী লড়াই করা যাবে। 

অন্যদিকে বামেদের তরফে সিপিএম নেতা জীবেশ সরকার বলেন, মহকুমা পরিষদে তিনটি আসনে সমঝোতা হয়েছে। এখনও তাদের মধ্যে আলোচনা চলছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.