প্রশাসনের ভুলে দেড় ঘন্টা বন্ধ নৈহাটি-চুঁচুড়া ফেরিসার্ভিস , নাকাল কয়েকশো যাত্রী

আচমকা পুলিসের এই নির্দেশে বিপাকে পড়ে যায় দুপারের বহু যাত্রী । সকাল ৭টা থেকে লঞ্চ চলাচল শুরু হয়েছে ।

Edited By: অধীর রায় | Updated By: Jul 10, 2020, 03:52 PM IST
প্রশাসনের ভুলে দেড় ঘন্টা বন্ধ নৈহাটি-চুঁচুড়া ফেরিসার্ভিস , নাকাল কয়েকশো যাত্রী
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: প্রশাসনের ভুলের মাশুল গুনতে হল কয়েকশো মানুষকে । শুক্রবার বেলা ১০.৪৫ নাগাদ চন্দননগর ট্রাফিক পুলিসের পক্ষ থেকে হঠাত চুঁটুড়া ফেরিঘাটে এসে নৈহাটি-চুঁচুড়া ফেরিসার্ভিস বন্ধ করে দিতে বলা হয় । চন্দননগর ট্রাফিক পুলিসের পক্ষ থেকে কোনও লিখিত নির্দেশ না দেখিয়েই মৌখিকভাবে বলা হয় , উত্তর ২৪ পরগনার কিছু জায়গায় লকডাউন শুরু হয়েছে । তাই ফেরি চলাচল বন্ধ করতে হবে ।

আচমকা পুলিসের এই নির্দেশে বিপাকে পড়ে যায় দুপারের বহু যাত্রী । সকাল ৭টা থেকে লঞ্চ চলাচল শুরু হয়েছে । যেসব যাত্রীরা ইতিমধ্যে চুঁচুড়া থেকে নৈহাটি আবার নৈহাটি থেকে যারা হুগলিতে এসেছেন তারা ফিরবেন কি করে বুঝে উঠতে পারছেন না ।ট্রেনও বন্ধ । বর্তমানে ট্রেন বন্ধ থাকায় প্রতিদিন কয়েক হাজার মানুষ যাতায়াত করে এই ফেরিঘাট দিয়ে । তাই নৈহাটি-চুঁচুড়া ফেরি সার্ভিস এইভাবে বন্ধ করা যায় না । বন্ধ করতে হলে মাইকিং করে আগাম নোটিশ দিয়ে বন্ধ করতে হয় । কোন আগাম এবং লিখিত আদেশ ছাড়াই ফেরি বন্ধ করার কথা বলায় হকচকিয়ে যান ফেরিঘাটের দায়িত্বে থাকা কর্মীরাও ।

আরও পড়ুন: খুড়তুতো দেওরের সঙ্গে বৌদির পরকীয়া, ৪ মাসে আগে নিখোঁজ যুগলের খোঁজ মিলতেই হতভম্ব সবাই!

লকডাউন নিয়ে প্রশাসনের নির্দেশ ,তাই ফেরি সার্ভিস বন্ধ সাময়িক বন্ধ করে দিয়ে ফেরিঘাটের কর্মীরা আসল বিষয়টি জানতে হাজির হয়েছিলেন চন্দননগর ট্রাফিক গার্ডের অফিসে । সেখানের যাওয়ার পর বেড়িয়ে এল আসন তথ্য । নৈহাটি-চুঁচুড়া ফেরিসার্ভিস নয় ।চন্দননগর ট্রাফিক গার্ডের অফিস থেকে এক ট্রাফিক পুলিসকর্মীকে বলা হয়েছিল নৈহাটি-চুঁচুড়া ফেরিঘট সংলগ্ন বুকুলতলা ঘাট আছে । যেখান দিয়ে অবৈধবাবে ফেরি চলাচল করে । সেই বকুলতলা থেকে ফেরি চলাচল বন্ধ করে দিয়ে আসতে ।সে আবার আরেকজন সবকর্মীকে এই কাজেক দায়িত্ব দেয় ।

 

দায়িত্ব ভাগাভাগিতে বড়মাপের ভুল করে ফেলে চন্দননগর ট্রাফিক গার্ডের কর্মীরা । বুকুলতলার বদলে বন্ধ করে দেওয়া হয় নৈহাটি-চুঁচুড়া ফেরিসার্ভিস । প্রশাসনিকস্তরেক এই ভুলের জন্য দেড়ঘন্টা  নৈহাটি-চুঁচুড়া ফেরিসার্ভিস বন্ধ ছিল । যার খেসারত সেইসময় দিতে হয়েছে কয়েকশো মানুষকে । এই ভুলের জন্য চন্দননগর ট্রাফিক গার্ডের অফিস থেকে ক্ষমা চাওয়া হলেও যারজন্য এই সমস্যা তৈরি হয়েছে সেই ট্রাফিক পুলিসের কোন শাস্তি হয়েছে কিনা তা জানা যায় নি ।

.