Anubrata Mondal: জামিনের আর্জি খারিজ, ফের সিবিআই হেফাজতে অনুব্রত

আরও চার দিন সিবিআই হেফাজতে অনুব্রত মন্ডল। অসুস্থতার কথা জানিয়ে জামিনের আবেদন করেন তিনি। যদিও সেই যুক্তি খারিজ করেছে আদালত। 

Updated By: Aug 20, 2022, 03:55 PM IST
Anubrata Mondal: জামিনের আর্জি খারিজ, ফের সিবিআই হেফাজতে অনুব্রত
ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরও চার দিন সিবিআই হেফাজতে অনুব্রত মন্ডল। অসুস্থতার কথা জানিয়ে জামিনের আবেদন করেন তিনি। যদিও সেই যুক্তি খারিজ করেছে আদালত। বুধবার পরবর্তী শুনানির দিন ধার্য করেছে সিবিআই-এর বিশেষ আদালত। ২৪ অগস্ট ফের আসানসোলের বিশেষ সিবিআই আদালতে শুনানির দিন ধার্য করা হয়েছে। আদালত জানিয়েছে গ্রেফতারির আগে বারবার ডাকা হয়েছিল অনুব্রত মন্ডলকে কিন্তু তিনি আসেন নি। গ্রেফতারির পরেও তদন্তে সহযোগিতা করেন নি বলেও দাবি করা হয়। তিনি প্রভাবশালী এবং তিনি প্রমাণ নষ্ট করতে পারেন বলেও জানানো হয়েছে। রায়ের পরেই ফের আসানসোল আদালত থেকে নিজাম প্যালেসের দিয়ে রওনা হয়ে যায় সিবিআই।   

গরুপাচার তদন্তে বোলপুরে ভোলে ব্যোম (Bhole bom) রাইস মিলে (Rice Mill) হানা গতকাল হানা দেয় সিবিআই (CBI)। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সূত্রে দাবি, এই রাইস মিলের অংশীদার অনুব্রতর মেয়ে এবং স্ত্রী। জানানো হয়েছে যে প্রায়ই মিলে আসতেন সুকন্যা।

অনুব্রত মণ্ডল এবং তার কন্যার নামে যে মিলটি রয়েছে সেই রাইস মিলে গেটের সামনে সিবিআই প্রতিনিধিরা দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকেন। প্রথমে ভিতর থেকে কেউ গেট খুলছিল না। চল্লিশ মিনিট বাইরে অপেক্ষা করার পর তাঁরা ভিতরে ঢুকতে পারেন।

আরও পড়ুন:  Chandrakona: জেনারেটর থাকলেও বিকল, রাতভর মোমবাতি-মোবাইল টর্চ জ্বালিয়েই কাজ করলেন ডাক্তার-নার্সরা

এদিকে শুক্রবার শুরুতে মিলে ঢুকতে না পারলেও পরে মিলে প্রবেশ করে সিবিআই। ভোলে ব্যোম রাইস মিলে মোট পাঁচটি গাড়ি পেয়েছে তাঁরা। এর মধ্যে একটি গাড়িতে পশ্চিমবঙ্গ সরকারের স্টিকারও দেখতে পাওয়া যায়।

অনুব্রতকে গ্রেফতারের পর থেকেই কেন্দ্রীয় তদন্তকারীদের নজরে আসে বীরভূম জেলা তৃণমূল সভাপতির মেয়ে সুকন্যার সংস্থা। কেন্দ্রীয় গোয়েন্দাদের দাবি, তদন্ত চলাকালীন সুকন্যা মণ্ডলের নামে দুটি সংস্থার হদিশ পেয়েছেন তাঁরা। এখানে অন্যতম অংশীদার হিসাবে রয়েছেন অনুব্রত মণ্ডল নিজেই। জানা গিয়েছে, সুকন্যার নামে থাকা একটি অ্যাগ্রো কেমিক্যাল সংস্থার ২৫ শতাংশের অংশীদার অনুব্রত এবং বাকি ৭৫ শতাংশ রয়েছে সুকন্যার নামে।

অন্যদিকে গরুপাচার কান্ডে সায়গল হোসেনের হয়ে সওয়াল করতে উঠে গরুপাচার প্রসঙ্গে প্রশ্ন তোলেন তিনি। তিনি দাবি করেন কোথা থেকে গরু আসত অথবা কোথায় যেত সেখান থেকে সরে এসে কে কত টাকা পেয়েছেন সেই দিকে তদন্ত ঘোরানোর চেষ্টা করছে সিবিআই। সিবিআই জানিয়েছে অনুব্রতর মতই সায়গলের জামিন হলে তিনিও প্রমাণ নষ্ট করতে পারেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.