Kuntal Ghosh Arrested By ED: নিয়োগ দুর্নীতি মামলা! ২৩ ঘণ্টা তল্লাশির পর ইডির হাতে গ্রেফতার তৃণমূল যুব নেতা

ইডি আধিকারিকরা দু’টি দলে ভাগ হয়ে কুন্তলের দু’টি ফ্ল্যাটে তল্লাশি চালায় বলে জানা গিয়েছে।  তাঁর দুই ফ্ল্যাট থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে বলে দাবি করেছে ইডি। ৩২৫ জন চাকরিপ্রার্থীর কাছে কুন্তল ১৯ কোটি টাকার বেশি নিয়েছিলেন বলে অভিযোগ।

Updated By: Jan 21, 2023, 11:16 AM IST
Kuntal Ghosh Arrested By ED: নিয়োগ দুর্নীতি মামলা! ২৩ ঘণ্টা তল্লাশির পর ইডির হাতে গ্রেফতার তৃণমূল যুব নেতা
ফাইল ছবি

বিক্রম দাস:  প্রাথমিক নিয়োগ দুর্নীতি কাণ্ডে এই কুন্তল ঘোষের বিরুদ্ধেই সাড়ে ১৯ কোটি টাকা নেওয়ার অভিযোগ তুলেছিলেন মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ। শুক্রবার ২৩ ঘণ্টা দীর্ঘ জেরার পর অবশেষে তৃণমূলের যুব সভাপতি কুন্তল ঘোষকে গ্রেফাতর করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate)। শুক্রবার থেকে আজ সকাল পর্যন্ত কুন্তলের নিউটাউনের ফ্ল্যাটে প্রায় ২৩ ঘন্টা তল্লাশি চালায় ইডি। সেখান থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে বলে সূত্রের খবর। তদন্তে অসহযোগিতার অভিযোগে প্রথমে যুব তৃণমূল নেতাকে আটক করা হয়।

আরও পড়ুন, Jhalda Municipality: 'আদালতকে সম্মান করুন', ঝালদায় চেয়ারম্যান নির্বাচনে স্থগিতাদেশ হাইকোর্টের

শুক্রবার সকাল থেকে ইডি আধিকারিকরা দু’টি দলে ভাগ হয়ে কুন্তলের দু’টি ফ্ল্যাটে তল্লাশি চালায় বলে জানা গিয়েছে।  তাঁর দুই ফ্ল্যাট থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে বলে দাবি করেছে ইডি। ৩২৫ জন চাকরিপ্রার্থীর কাছে কুন্তল ১৯ কোটি টাকার বেশি নিয়েছিলেন বলে অভিযোগ। মূলত এই টাকার উৎস কীভাবে হয়েছিল, এক একজনের থেকে কীভাবে টাকা নেওয়া হয়েছিল, একাধিক বিষয়ে নথি সন্ধানে কুন্তল ঘোষের নিউটাউনের বাড়িতে তল্লাশি চালিয়েছে ইডি।

ইতিমধ্যেই দু’বার সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন কুন্তল। সিবিআই সূত্রে খবর, বেসরকারি কলেজ সংগঠনের নেতা তাপস মণ্ডলই ‘নিয়োগ-দুর্নীতি’তে বলাগড়ের নেতা কুন্তলের যোগসাজশের কথা জানিয়েছেন। প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যের ‘ঘনিষ্ঠ’ তথা নিয়োগ মামলায় অন্যতম অভিযুক্ত। 

কোন এজেন্টদের মাধ্য়মে কুন্তল টাকা নিতেন, সেই তথ্যও সামনে এনেছেন তাপস মণ্ডল। এই নিয়ে জেরা করতে এর আগে সিবিআই তলব করেছিল কুন্তলকে। বুধবার বিকেল ৩টের পর নিজাম প্যালেসে হাজিরা দিয়েছিলেন কুন্তল। সেদিন বেশ কিছু নথি দিয়ে তিনি চলে যান। তাঁকে এবং তাপস মণ্ডলকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদও করা হয় কুন্তলকে। ফের বৃহস্পতিবার তাঁকে ডাকে সিবিআই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.