Teesta River: প্রবল বৃষ্টিতে ভাঙল তিস্তার ব্রিজ, দোমহনীতে জারি লাল সতর্কতা

 তিস্তা নদীর সংরক্ষিত এলাকায় হলুদ সতর্কতাও জারি করা হয়েছে। জলঢাকা, করোলা নদীতেও জল বাড়ছে।

Updated By: Jun 20, 2022, 05:16 PM IST
Teesta River: প্রবল বৃষ্টিতে ভাঙল তিস্তার ব্রিজ, দোমহনীতে জারি লাল সতর্কতা
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : প্রবল বৃষ্টিতে ভাঙল ব্রিজ। ক্রমশ জল বাড়ছে তিস্তায় (Teesta River)। রবিবার রাত থেকে প্রবল বৃষ্টির (North Bengal Rain) ফলে ফের শিলিগুড়ি ঢোকার মুখে ৩১ নম্বর জাতীয় সড়কের উপর বালাসন ব্রিজের ডাইভারশন ব্রিজ পুরোপুরি ভেঙে গিয়েছে। শুধু কিছু হিমপাইপ পড়ে রয়েছে। তার উপর দিয়ে প্রবল বেগে জল বইছে। আপাততভাবে ওই ব্রিজ দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে।

একদিকে বৃষ্টি, অন্যদিকে ব্যারেজ থেকে ছাড়া জলে ক্রমশ ফুলে ফেঁপে উঠেছে তিস্তা। ভয়াল রূপ ধারণ করেছে সে। বিপদসীমার ওপর দিয়ে জল বয়ে চলায় সোমবার ভোর রাত থেকে তিস্তার দোমোহনী থেকে বাংলাদেশ সীমান্ত‌বর্তী এলাকা পর্যন্ত লাল সতর্কতা জারি করেছে সেচ দফতর। পাশাপাশি, তিস্তা নদীর সংরক্ষিত এলাকায় হলুদ সতর্কতাও জারি করা হয়েছে। গাজলডোবা ব্যারেজ থেকে জল ছাড়া হয়েছে। যেখানে বালাসন ব্রিজের ডাইভারশন ব্রিজ ভেঙেছে, সেই জায়গা পরিদর্শন করেছেন স্থানীয় বিজেপি বিধায়ক আনন্দময় বর্মন। তিনি জানান, খুব তাড়াতাড়ি এই সমস্যার সমাধান করবেন তাঁরা।

তিস্তার পাশাপাশি, জলঢাকা নদীতেও জল বাড়ছে। ৩১ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন জলঢাকা নদীর অসংরক্ষিত এলাকার পাশাপাশি সংরক্ষিত এলাকাতেও হলুদ সর্তকতা জারি করা হয়েছে বলে জলপাইগুড়ি সেচ দপ্তর সূত্রে খবর। জল বাড়ছে জলপাইগুড়ি শহরের করোলা নদীতেও। 

এদিকে সোমবারও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। কোচবিহার ও আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়ি জেলায়। বৃষ্টির পরিমাণ কমতে পারে মঙ্গলবার থেকে।

আরও পড়ুন, Bharat Bandh: ‘অগ্নিপথ’ বিরোধিতায় আজ ভারত বন‍ধের ডাক, বাংলার নিরাপত্তায় সতর্ক নবান্ন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.