Duttapukur Blast Suvendu Adhikari: 'পুলিস এখান থেকে মালকড়ি তুলত', দত্তপুকুরে বিস্ফোরণস্থলে শুভেন্দু

 'রাজ্য সরকার যদি ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ না দেয়, মামলা NIA-কে হস্তান্তর না করে, সমস্ত অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়, রথীন ঘোষকে মন্ত্রিসভা থেকে ছাঁটাই না করে, এক সপ্তাহ সময় দিয়ে গেলাম। জেলা সভাপতির ডাকে বারাসতে এসপি অফিস ঘেরাও করবে ভারতীয় জনতা পার্টি'।

Updated By: Aug 28, 2023, 04:56 PM IST
Duttapukur Blast Suvendu Adhikari: 'পুলিস এখান থেকে মালকড়ি তুলত', দত্তপুকুরে বিস্ফোরণস্থলে শুভেন্দু

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দত্তপুকুরে বিস্ফোরণস্থলে শুভেন্দু অধিকারী। সঙ্গে বিজেপি বিধায়করাও। স্থানীয় মানুষদের সঙ্গে কথা বললেন বিরোধী দলনেতা। তাঁর দাবি, 'গ্রামের প্রত্যেকটা লোক বলেছে, পুলিস এখান থেকে মালকড়ি তুলত। আইসি দত্তপুকুর ও তথাকথিত খাদ্যমন্ত্রী, তাঁর মিলিত ব্যবসা ছিল, এই বোমা বারুদের কারবার'।

আরও পড়ুন: Duttapukur Blast: কর্তব্যে গাফিলতি, দত্তপুকুরকাণ্ডে সাসপেন্ড ওসি, নজরে আইসি-ও!

দত্তপুকুর বিস্ফোরণকাণ্ডের আঁচ এবার বিধানসভায়। এখন বর্ষাকালীন অধিবেশন চলছে। এদিন দত্তপুকুর বিস্ফোরণকাণ্ড নিয়ে মুলতুবি প্রস্তাব আনেন বিজেপি বিধায়করা। আলোচনার দাবি তোলেন তাঁরা। কিন্তু সেই প্রস্তাব খারিজ করে দেন স্পিকার। কেন? স্রেফ অধিবেশন থেকে ওয়াকআউট নয়, বিধানসভা থেকে একটি বাসে চেপে দত্তপুকুরের উদ্দেশ্য রওনা দেন বিরোধী দলের বিধায়করা।

দত্তপুকুরে পৌঁছে একটি বাড়ির ছাদে উঠে বিস্ফোরণস্থলে পরিদর্শন করেন শুভেন্দু। এরপর স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন তিনি। বিরোধী দলনেতার কাছে ক্ষোভ গোপন করেননি এলাকার মহিলারা। তাঁরা বলেন, 'চার বছর ধরে বাজি কারখানা চলছে। আমরা প্রতিবাদ করেছি। থানায় লিখিত দিয়েছি। পুলিস কিছু করত না'।

আরও পড়ুন: Duttapukur Blast: 'খাবার কেনার ১০ টাকাও নেই, ১৮ হাজারে স্বামীকে নেব কীভাবে?',কেঁদেই আকুল কলেজের বিবি

পরিদর্শন শেষে হুডখোল জিপে দাঁড়িয়ে শুভেন্দু বলেন, 'এগরার দুর্ঘটনা, বজবজ, দুবরাজ, মালদহের ইংরেজবাজার, বিস্ফোরণে এ রাজ্যে গত ৬ মাসে দুশোরও বেশি মানুষের প্রাণ গিয়েছে। গ্রামের প্রত্যেকটা লোক বলেছে, পুলিস এখান থেকে মালকড়ি তুলত। আইসি দত্তপুকুর ও তথাকথিত খাদ্যমন্ত্রী, তাঁর মিলিত ব্যবসা ছিল, এই বোমা বারুদের কারবার'। সঙ্গে হুঁশিয়ারি, 'রাজ্য সরকার যদি ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ না দেয়, মামলা NIA-কে হস্তান্তর না করে, সমস্ত অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়, রথীন ঘোষকে মন্ত্রিসভা থেকে ছাঁটাই না করে, এক সপ্তাহ সময় দিয়ে গেলাম। জেলা সভাপতির ডাকে বারাসতে এসপি অফিস ঘেরাও করবে ভারতীয় জনতা পার্টি'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.