Bengal Weather Update: সাগরের উপর দিয়ে বইছে তীব্র ঝড়, রাজ্য জুড়ে ভারী বৃষ্টির আশঙ্কা; বাজেটের দিন কী হবে?

Bengal Rain Update: ২৫ জুলাই পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সমুদ্র উত্তাল থাকবে। সর্বোচ্চ ৬৫ কিলোমিটার পর্যন্ত গতিবেগ থাকবে ঝোড়ো হাওয়ার। উত্তর-পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে মৎস্যজীবীদের প্রবেশ নিষিদ্ধ করেছে আবহাওয়া দফতর।

Updated By: Jul 22, 2024, 07:15 PM IST
Bengal Weather Update: সাগরের উপর দিয়ে বইছে তীব্র ঝড়, রাজ্য জুড়ে ভারী বৃষ্টির আশঙ্কা; বাজেটের দিন কী হবে?

সন্দীপ প্রামাণিক: আগামীকাল মঙ্গলবার বাজেটপেশ। আর তার আগে আজ সোমবার বিকেলে এসে গেল বিকেলের আবহাওয়ার পূর্বাভাস। জানিয়ে দিলেন আলিপুর আবহাওয়া দফতরের আঞ্চলিক অধিকর্তা সোমনাথ দত্ত। 

আরও পড়ুন: Budget 2024: কবে, কখন বাজেটপেশ? কী প্রত্যাশা নিয়ে সারা দেশ তাকিয়ে অর্থমন্ত্রীর দিকে? বড় বদল আসছে...

#২৫ জুলাই পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সমুদ্র উত্তাল থাকবে। সর্বোচ্চ ৬৫ কিলোমিটার পর্যন্ত গতিবেগ থাকবে ঝোড়ো হাওয়ার। উত্তর-পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে মৎস্যজীবীদের প্রবেশ নিষিদ্ধ করেছে আবহাওয়া দফতর।

#আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গে বৃষ্টি চলবে। মৌসুমি অক্ষরেখার অনুকূল অবস্থানের কারণেই বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে আর তার প্রভাবেই বৃষ্টি চলবে রাজ্যে।

#কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে আজ ভারী বৃষ্টির সতর্কতা। আগামীকাল ভারী বৃষ্টির সতর্কতা থাকবে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হুগলি এবং পূর্ব বর্ধমানে। পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টি চলবে বুধবারেও। 

#উত্তরবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি কালিম্পং, জলপাইগুড়িতে। আগামীকাল মঙ্গলবারেও ভারী বৃষ্টি হবে কালিম্পং এবং আলিপুরদুয়ারে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি-- এই পাঁচ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে মালদা ও দুই দিনাজপুরে বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন: Jagannath's Ratna Bhandar Updates: জগন্নাথের রত্নভাণ্ডারে শতাব্দীপ্রাচীন তলোয়ার, বর্শা, বল্লম! কেন? কী বলছে ইতিহাস?

পশ্চিমবঙ্গের মৎস্যজীবীদের জন্য বিশেষ সতর্কবার্তা:

পশ্চিমবঙ্গের মৎস্যজীবীদের জন্য রয়েছে বিশেষ সতর্কবার্তা। বিশেষ করে উপকূলের মৎস্যজীবীদের জন্য। আগামী পাঁচদিনের জন্য রয়েছে এই সতর্কতা। যে সময়সীমা আজ, সোমবার ২২ জুলাই বিকেল পাঁচটা থেকেই শুরু হয়ে গিয়েছে। যা জারি থাকবে ২৫/২৬ জুলাই পর্যন্ত। মঙ্গলবার থেকেই বইবে ঝোড়ো হাওয়া। তা ঘণ্টায় কখনও থাকবে ৪০ থেকে ৫০ কিমি, কখনও তা পৌঁছবে ৬০ কিমিতে। উত্তর-পশ্চিম এবং পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে আগামী ২৫ জুলাই পর্যন্ত এই ঝড় চলবে। ফলে,গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.