Ragging: সরকারি স্কুলেও এবার র‌্যাগিং? প্রধানশিক্ষককে ঘিরে বিক্ষোভ অভিভাবকদের

স্কুলে নিচু ক্লাসের পড়ুয়াদের পোশাক খুলে নিল দ্বাদশ শ্রেণীর ৫ ছাত্র!

Updated By: Sep 8, 2023, 08:45 PM IST
Ragging: সরকারি স্কুলেও এবার র‌্যাগিং? প্রধানশিক্ষককে ঘিরে বিক্ষোভ অভিভাবকদের

অনুপ দাস ও  পিয়ালী মিত্র: সরকারি স্কুলেও এবার র‌্যাগিং? অভিযুক্তেরা দ্বাদশ শ্রেণির পড়ুয়া। তাদের বহিষ্কারের দাবিতে প্রধান শিক্ষককে ঘেরাও করে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা। ঘটনাস্থল, কৃষ্ণনগর।

আরও পড়ুন: Hooghly: কান্না থামাতে শিশুর মুখে চোলাই মদ! তারপর....

ঘটনাটি ঠিক কী? শহরের অন্য়তম নামজাদা স্কুল কৃষ্ণনগর কলেজিয়েট স্কুল। শতাব্দী প্রাচীন সেই স্কুলে নাকি র‌্যাগিংয়ের শিকার পঞ্চম শ্রেণীর পড়ুয়ারা! কীভাবে? অভিযোগ, স্কুলে নিচু ক্লাসের পড়ুয়াদের পোশাক খুলে নিয়েছে দ্বাদশ শ্রেণীর ৫ ছাত্র। অভিযুক্তরা আপাতত স্কুলে আসছে না।

এই ঘটনায় রীতিমতো ক্ষুব্ধ অভিভাবকরা। এদিন স্কুলে গিয়ে প্রধান শিক্ষককে ঘেরাও করে বিক্ষোভ দেখান তাঁরা। স্রেফ অভিযুক্তদের বহিষ্কার করাই নয়, অন্য ছাত্রদের নিরাপত্তার দাবি তুলেছেন বিক্ষোভকারীরা। থানায় অভিযোগ দায়ের করেছেন কৃষ্ণনগর কলেজিয়েট স্কুলের প্রধানশিক্ষক। তবে অভিযুক্তদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে? তা চূড়ান্ত হয়নি এখনও।

এর আগে, আলিপুরদুয়ারে একটি সরকারির আবাসিক স্কুলের হস্টেলে র‌্যাগিংয়ের অভিযোগ। অভিযোগ, হস্টেলে নবম শ্রেণীর এক ছাত্রের উপর শারীরিক ও মানসিক অত্যাচার চালিয়েছে একাদশ শ্রেণির পড়ুয়া। অভিভাবকদের মৌখিক অভিযোগ পাওয়ার পর তদন্ত কমিটি গড়ে স্কুল কমিটি। শুধু তাই নয়, হস্টেল থেকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয় ৩ পড়ুয়াকে।

আরও পড়ুন: ভাঙড়ে ভাঙ্গন, শতাধিক আইএসএফ কর্মী তুলে নিলেন তৃণমূলের পতাকা

এদিকে যাদবপুরকাণ্ডে তদন্তভার নিল কলকাতা পুলিসের হোমিসাইড শাখা। গঠন করা হচ্ছে স্পেশাল ইনভেস্টিগেশন টিম বা SIT। শুধু তাই নয়, এই মামলা যোগ করা হল পকসো আইনের নতুন ধারা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.