ঝড় ও শিলাবৃষ্টিতে প্রচুর ক্ষতি হয়েছে চা-বাগান এলাকার, ভেঙেছে গাছ

বাগরাকোট পঞ্চায়েত এলাকায় বিদ্যুৎ দপ্তরের কর্মীরা বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক করার জন্য কাজ করছেন।

Updated By: Apr 18, 2021, 07:48 PM IST
ঝড় ও শিলাবৃষ্টিতে প্রচুর ক্ষতি হয়েছে চা-বাগান এলাকার, ভেঙেছে গাছ

নিজস্ব প্রতিবেদন: গত দু'দিনের ঝড়বৃষ্টিতে ব্যাপক ক্ষতি হয়েছে মালবাজার মহকুমার বাগরাকোট পঞ্চায়েত এলাকায়। ক্ষতি হয়েছে এলাকার বহু গাছপালা, ঘরবাড়ি এবং চা-বাগানের।

জানা গিয়েছে, শুক্রবার এবং শনিবার এই এলাকায় রাতে ঝড় এবং শিলাবৃষ্টি হয়েছে। সেই ঝড়ে লিসরিভার, বাগরাকোট (bagrakote), ওয়াসাবাড়ি এলাকায় প্রায় ১০০ থেকে ২০০টি গাছ ভেঙে পড়েছে। ক্ষতি হয়েছে বহু চা-গাছেরও। ক্ষতি হয়েছে বহু বাড়ির। ছিঁড়ে গিয়েছে ইলেক্ট্রিক কেবল। এখনও বেশ কিছু জায়গায় বিদ্যুৎ-সংযোগ নেই। রবিবার বাগরাকোট পঞ্চায়েত এলাকায় বিদ্যুৎ (electricity) দপ্তরের কর্মীরা কাজও করছেন।

আরও পড়ুন: WB Assembly Election 2021: 'বড়মার হাতের চিঠি আমার কাছে আছে', গাইঘাটায় গিয়ে মতুয়া আবেগ ছোঁয়ার চেষ্টা Mamata-র

ওয়াসাবাড়ি চা-বাগানে (tea garden) অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার বলেন, ঝড়বৃষ্টিতে চা-বাগানের প্রচুর ছায়াগাছ ভেঙেছে। নষ্ট হয়েছে বহু চা-গাছও। তবে কাজ চলছে। সব ঠিকঠাক হয়ে যাবে। 

এ ব্যাপারে বাগরাকোট পঞ্চায়েতের উপপ্রধান সরিতা সাহী বলেন, ঝড়বৃষ্টিতে যেমন এলাকার ঘরবাড়ির ক্ষতি হয়েছে, তেমনি বহু গাছ ভেঙেছে। ক্ষতি হয়েছে চা-বাগানের এবং ছায়াগাছেরও। এ ব্যাপারে গ্রামের মানুষ পঞ্চায়েতে আবেদেন করলে ক্ষতিপূরণ পাবেন। পাশাপাশি আমরা বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে দেখছি, যাতে সাধারণ মানুষের কোনও অসুবিধা না হয়।

আরও পড়ুন: লকডাউনের আতঙ্ক! তাই রুজির অনিশ্চয়তা নিয়েই ঘরমুখো রাজ্যের পরিযায়ী শ্রমিকেরা

.