Vande Bharat Express: বন্দে ভারতকে লক্ষ্য করে পাথর, এফআইআর দায়ের নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলের

ঘটনার বিবরণ দিয়ে এফআইআর দায়ের করা হয়েছে। যেহেতু বাইরে থেকে ট্রেনের উপর পাথর ছোঁড়া হয়েছে এবং আইন শৃঙ্খলা রাজ্যের দায়িত্ব সেই কারণেই বিশেষ গুরুত্ব দিতে বলা হয়েছে যাতে এই ঘটনার দিকে। পাশাপাশি রেলমন্ত্রকেও পুরো বিষয়টি জানিয়ে রাখা হয়েছে। 

Updated By: Jan 3, 2023, 10:57 AM IST
Vande Bharat Express: বন্দে ভারতকে লক্ষ্য করে পাথর, এফআইআর দায়ের নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলের
ছবি: ট্যুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বন্দে ভারত এক্সপ্রেসস লক্ষ করে পাথর ছোঁড়ার অভিযোগে এবার এফআইআর দায়ের। এফআইআর জমা দিয়েছে নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলওয়ে। পাশপাশি ঘটনার বিস্তারিত তথ্য পাঠানো হয়েছে রেলমন্ত্রকে।

হাওড়া থেকে যাওয়ার সময় মালদার পর থেকে নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলওয়ে জোনের আওতায় পরে উত্তরগামী সব ট্রেন। অন্যদিকে আইন শৃঙ্খলা যেহেতু রাজ্যের আওতার মধ্যে পরে তাই পুলিসের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে।

ঘটনার বিবরণ দিয়ে এফআইআর দায়ের করা হয়েছে। যেহেতু বাইরে থেকে ট্রেনের উপর পাথর ছোঁড়া হয়েছে এবং আইন শৃঙ্খলা রাজ্যের দায়িত্ব সেই কারণেই বিশেষ গুরুত্ব দিতে বলা হয়েছে যাতে এই ঘটনার দিকে। কারা এই ঘটনা ঘটিয়েছে সেই বিষয়ে তদন্ত করে যেন তাদেরকে শাস্তি দেওয়া হয়। এই মর্মেই এফআইআর দায়ের করা হয়েছে রেলের তরফে।

পাশাপাশি রেলমন্ত্রকেও পুরো বিষয়টি জানিয়ে রাখা হয়েছে। যেহেতু উদ্বোধনের একদিন পরেই এই ঘটনা ঘটেছে তাতে রেলমন্ত্রক যদি রাজ্য সরকারের সঙ্গে কথা বলতে চায় তার জন্যই এটি পাঠানো হয়েছে।

আরও পড়ুন: Vande Bharat Express: মালদহে বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ্য করে পাথর! আতঙ্কিত যাত্রীরা

প্রধানমন্ত্রী এবং রেলমন্ত্রীর সামনে উদ্বোধন হওয়া ট্রেনে এই ঘটনা ঘটায় অস্বস্তিতে পড়েছে সব পক্ষ। রেলবোর্ডের তরফে এই ঘটনায় বিশেষভাবে খোঁজ খবর নেওয়া শুরু হয়েছে। এনএফআর-এর পক্ষ থেকেও জানানো হয়েছে যাতে দ্রুত এই ঘটনায় ব্যবস্থা নেওয়া হয়।

আরও পড়ুন: Bengal Weather Today: কুয়াশার চাদরে ঢাকা বাংলা, জাঁকিয়ে শীত সারা রাজ্য

এনএফআর-এর সিপিআরও সব্যসাচী দে জানিয়েছেন, ‘রেলওয়ে অ্যাক্টের ১৫৪ ধারায় এফআইআর করা হয়েছে। অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে এই এফআইআর করা হয়েছে।‘ তিনি আরও জানিয়েছেন ঘটনা যেখানে হয়েছে তাঁর আশেপাশে আরপিএফ রেড করেছে বলেও জানিয়েছেন তিনি।

বিজেপি মুখপাত্র অমিত মালব্য এই ঘটনায় ট্যুইট করেছেন । ট্যুইট করে তিনি লিখেছেন, ‘বাংলার উত্তর-দক্ষিণকে যুক্ত করার জন্য বিশ্বমানের পরিকাঠামো দরকার। রাস্তা এবং বিমানবন্দরের মতো গুরুত্বপূর্ণ পরিকাঠামো প্রকল্পের জন্য জমি অধিগ্রহণের ক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায় ব্যার্থ। এখন তিনি বন্দে ভারতকেও সুরক্ষিত রাখতে পারছেন না! বিষয়টি অত্যন্ত লজ্জার!‘

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.