কলকাতা এসটিএফের জালে আনসারউল্লা বাংলার জঙ্গি, নেপাল সীমান্তে পাকড়াও আফতাব

কলকাতা পুলিশের এসটিএফের বড় সাফল্য। নেপাল সীমান্তে এসটিএফের জালে পড়ল নিষিদ্ধ বাংলাদেশি সংগঠন আনসারউল্লা বাংলার জঙ্গি আফতাব খান ওরফে ওমর ফারুখ।

Updated By: Nov 29, 2017, 09:25 AM IST
কলকাতা এসটিএফের জালে আনসারউল্লা বাংলার জঙ্গি, নেপাল সীমান্তে পাকড়াও আফতাব

নিজস্ব প্রতিবেদন: কলকাতা পুলিশের এসটিএফের বড় সাফল্য। নেপাল সীমান্তে এসটিএফের জালে পড়ল নিষিদ্ধ বাংলাদেশি সংগঠন আনসারউল্লা বাংলার জঙ্গি আফতাব খান ওরফে ওমর ফারুখ।
এসটিএফ সূত্রে খবর, আনসারউল্লা বাংলার আরেক জঙ্গি তনভিরকে জেরা করে জানা গিয়েছিল, অক্টোবরে হাওড়ার একটি লজে তার সঙ্গে ছিল এই ওমর ফারুখ। হোটেলে সে ছিল আফতাব খান নাম নিয়ে। হোটেলের সিসিটিভি ফুটেজেও আফতাবের ছবি পাওয়া ‌যায়।
আফতাব খানের খোঁজ খবর করতে গিয়ে গোয়েন্দারা জানতে পারেন আফতাবই আসলে ওমর ফারুখ ওরফে মাহি। নেপাল পালিয়ে ‌যাওয়ার ছক কষছে সে। এরপরই তার পিছু নেয় এসটিএফ। মঙ্গলবার নেপাল সীমান্ত লাগোয় একটি জায়গা থেকে আফতাব ওরফে ওমরকে ধরা হয়।
উল্লেখ্য, এর আগে কলকাতা স্টেশন থেকে রিয়াজুল ও তানভির নামে দুই বাংলাদেশি জঙ্গিকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশের এসটিএফ। তাদের জেরা করে ৩ জঙ্গির নাম পান তদন্তকারীরা। এদের একজন আফতাব। বাকি দু'জন হল তামিম ও নয়ন গাজিও বাংলাদেশি নাগরিক। মঙ্গলবার গ্রেফতার হওয়া আফতাব খান আনসারউল্লা বাংলার বিস্ফোরক টিমের সদস্য। বাংলাদেশে একাধিক ব্লগার খুনে অভি‌যুক্ত এই জঙ্গি।
আরও পড়ুন-ভারতে বিনিয়োগ করতে বিশ্বকে আহ্বান করলেন নরেন্দ্র মোদী

 

.