বিরোধী রাজনৈতিক দলকে দমাতে পক্ষপাতদুষ্ট আচরণ করছে প্রশাসন, মুখ্যমন্ত্রীকে চিঠি ধনখড়ের

রাজ্যপালের বক্তব্য, ২০১৬ সাল থেকে এনডিপিএস ধারায় যেসব মামলা পুলিস করেছে তা খতিয়ে দেখা হোক

Updated By: Nov 17, 2020, 05:08 PM IST
বিরোধী রাজনৈতিক দলকে দমাতে পক্ষপাতদুষ্ট আচরণ করছে প্রশাসন, মুখ্যমন্ত্রীকে চিঠি ধনখড়ের
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: রাজ্য প্রশাসনের নিরপেক্ষতা নিয়ে ফের প্রশ্ন তুললেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মুখ্যমন্ত্রীকে লেখা এক চিঠিতে রাজ্য প্রশাসনের প্রতি তাঁর ক্ষোভ উগরে দিয়েছেন রাজ্যপাল।

আরও পড়ুন-ছটে পুরুলিয়াবাসীকে শুভেচ্ছা জানিয়ে শুভেন্দুর ছবি দিয়ে পোস্টার-হোর্ডিং, তুঙ্গে জল্পনা

ধনখড় গত ১৫ নভেম্বর মুখ্যমন্ত্রীকে লিখেছেন, রাজ্যে রাজনৈতিক বিরোধীদের মিথ্যে কেসে ফাঁসিয়ে দেওয়া হচ্ছে। এনিয়ে আপনার দৃষ্টি আকর্ষণ করতে চাই। প্রশাসন কখনও কোনও রাজনৈতিক দলের ইশারায় চলতে পারে না। আর তা চললে, আইনের শাসনের পক্ষে তা ভয়ঙ্কর। এনিয়ে গত ১৮ অক্টাবর একটি চিঠিতে রাজ্য সরকারকে সতর্কও করেছিলাম। কিন্তু তার কোনও উত্তর আসেনি।

বিরোধী রাজনৈতিক দলের কর্মীদের প্রতি প্রশাসনের আক্রমণাত্মক আচরণ বারেবারেই লক্ষ্য করা গিয়েছে। সম্প্রতি পূর্ব মেদিনীপুরের একটি ঘটনার পর প্রশাসনের পক্ষাপাতের বিষয়টি আরও প্রকট হয়েছে। রাজ্যের একের পর এক ঘটনা থেকে ইঙ্গিত পাওয়া যাচ্ছে বিরোধী রাজনৈতিক দলকে দমাতেই এসব করছে প্রশাসন।

রাজ্যপাল আরও লিখেছেন, আমরা দু'জনই সংবিধানের প্রতি প্রতিজ্ঞাবদ্ধ। গণতন্ত্র ও আইনের শাসনকে রক্ষা করতে গেলে রাজ্য প্রশাসনের রাজনৈতিক পক্ষপাতদুষ্টতা বন্ধ করতে হবে। এনিয়ে আগেই আমি রাজ্যের মুখ্যসচিব, অতিরিক্ত স্বরাষ্ট্র সচিব ও ডিজির দৃষ্টি আকর্ষণ করেছি। তাদের বলেছি, পুলিস ও প্রশাসনকে রাজনৈতিক পক্ষপাতহীন হতে হবে। কিন্তু তাদের এনিয়ে কোনও উদ্যোগ চোখে পড়ছে না। তবে আশাকরি রাজ্য সরকার এনিয়ে ব্যবস্থা নেবে।

আরও পড়ুন-'তেরঙাকে অপমান করছে গুপকর গ্যাং, সোনিয়াজি-রাহুলজি কি সমর্থন করছেন?' বোমা দাগলেন অমিত

রাজ্যপালের পরামর্শ ২০১৬ সাল থেকে এনডিপিএস ধারায় যেসব মামলা পুলিস করেছে তা খতিয়ে দেখা হোক। এবারও যদি রাজ্য হিংসা বিহীন নির্বাচন না করা যায় তাহলে তা রাজ্যের মানুষের জন্য খুবই দুর্ভাগ্যজনক হবে।  

.