মৌসম নিয়ে সুর নরম সোমেনের, কী বললেন প্রদেশ কংগ্রেস সভাপতি

মৌমিতা চক্রবর্তী

Updated By: Nov 1, 2018, 07:00 PM IST
মৌসম নিয়ে সুর নরম সোমেনের, কী বললেন প্রদেশ কংগ্রেস সভাপতি

মৌমিতা চক্রবর্তী

তৃণমূলকে মৌসম বেনজিরের নুরের জোটবার্তার মধ্যেই মুখ খুলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। বললেন, নিজের মত জানিয়েছেন মৌসম। তা জানানোর সম্পূর্ণ অধিকার রয়েছে তাঁর। এটাই কংগ্রেসি রাজনীতির সৌন্দর্য। 

বৃহস্পতিবার মালদায় এক জনসভায় কংগ্রেস সাংসদ মৌসম বেনজির নুর লোকসভা নির্বাচনে তৃণমূলের সঙ্গে জোটের পক্ষে সওয়াল করেন। বলেন, 'বিজেপিকে রুখতে গেলে তৃণমূলের সঙ্গে জোট করা ছাড়া রাস্তা নেই।' এর পরই পালটা বার্তা আসে তৃণমূল ভবন থেকে। সরাসরি মৌসমকে তৃণমূলে যোগদানের আহ্বান জানান দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। এমনকী সিপিএমের সঙ্গে জোটবার্তা দেওয়ায় প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রকেও কটাক্ষ করেন তিনি। 

হাত ছেড়ে ঘাসফুলে আসুন, মৌসমকে আমন্ত্রণ জানালেন পার্থ

মৌসমের বক্তব্যের প্রেক্ষিতে বৃহস্পতিবার বিকেলে Zee ২৪ ঘণ্টাকে ফোনে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র বলেন, 'মৌসম ওর নিজস্ব মতামত জানিয়েছে। এটা দলের মত নয়। কার সঙ্গে জোট হবে তা ঠিক করবে কেন্দ্রীয় নেতৃত্ব। আমি বা মৌসম এক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার মালিক নই। তবে সাংসদ হিসাবে মৌসম তার মত জানাতেই পারেন, তাতে কোনও সমস্যা নেই। এটাই কংগ্রেসের সৌন্দর্য।'

রাজনীতির কারবারিরা বলছেন, সবে মাত্র প্রদেশ কংগ্রেসের দায়িত্ব বুঝে নিয়েছেন সোমেনবাবু। তার ওপর লোকসভা নির্বাচন ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। এই পরিস্থিতিতে দলের মধ্যে কাউকে ঘাটাতে চাইছেন না সোমেন। তাই মৌসমের বক্তব্যের প্রেক্ষিতে নরমপন্থা নিলেন তিনি। পরিস্থিতি সামাল দিতে আপাতত এই নীতিই গ্রহণ করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি।   

.