করোনা পরিস্থিতিতে কাজ নেই, Malbazar-এ অসুস্থ বাবাকে ফুটপাতে ফেলে উধাও ছেলে

কোনও উপায় না থাকায় রাত কাটাচ্ছিলেন যাত্রী প্রতীক্ষালয়ে। সেখান থেকে তাঁকে উদ্ধার করে ওদলাবাড়ির স্বেচ্ছাসেবী সংগঠন ন্য়াস

Updated By: Jul 28, 2021, 06:02 PM IST
করোনা পরিস্থিতিতে কাজ নেই, Malbazar-এ অসুস্থ বাবাকে ফুটপাতে ফেলে উধাও ছেলে

নিজস্ব প্রতিবেদন: বাবা, ছেলে ও পুত্রবধূ। তিন জনের পরিবার। সেই বাবাকেই রাস্তায় ফেলে পালাল কুলাঙ্গার ছেলে। মালবাজারের ওদলাবাড়ি ডিপোপাড়ার এই ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। খোঁজ চলছে ছেলের।

করোনা পরিস্থিতিতে হাতে কাজ নেই। বাড়িতে বসেই কাটছিল তিন জনের। এর মধ্যে মাথায় বদবুদ্ধি চাপে বিনোদ কানু নামে ওই ছেলের। ফন্দি করে বাবার জামানো টাকা হাতিয়ে নেয়। বাড়ি ঘর বিক্রি করে দেয়। তারপর শিলিগুড়িতে(Siliguri) বাবাকে ভালো কাজ দেব বলে বাড়ি থেকে বের করে এনে ওদাবাড়িতে ফেলে পালায়।

আরও পড়ুন-সংসদে কী কৌশলে সরকারকে কোণঠাসা? দিল্লিতে সাংসদদের সঙ্গে বৈঠক Mamata-র  

কয়েক দিন খাবার না পেয়ে দুর্বল হয়ে পড়েছিলেন রাম চন্দ্র কানু নামে ওই বৃদ্ধ। বয়সজনিত রোগ তো ছিলই। কোনও উপায় না থাকায় রাত কাটাচ্ছিলেন যাত্রী প্রতীক্ষালয়ে। সেখান থেকে তাঁকে উদ্ধার করে ওদলাবাড়ির স্বেচ্ছাসেবী সংগঠন ন্য়াস। ভার্তি করা হয় মালবাজার ব্লক স্বাস্থ্য কেন্দ্রে।

বৃদ্ধ রাম চন্দ্র কানু বলেন, ওদলাবাড়ির(Odlabari) একটি মিষ্টির দোকানে কাজ করতাম। কিন্তু লকডাউনের জন্য কাজ আর নেই। ছেলেরও কাজ নেই। তাই একদিন ছেলে আমাকে বললো বাবা, আমরা এখানকার বাড়ি বিক্রি করে শিলিগুড়ি যাই। সেখানে অন্য দোকানে দুজনেই কাজ করব। আমার কাছে কিছু টাকা ছিল। সেই টাকাও ছেলে নিয়ে নেয়। আমি ভাবলাম শিলিগুড়ি গেলে ভালোই কাজ পাব। তাই ছেলে কথায় বাড়ি বিক্রি করার সম্মতি দিয়ে দিই। গত ১ মাস আগে বাড়িঘর বিক্রি করে ছেলে এবং ছেলের বৌ আমাকে প্রতীক্ষালয়ে বসিয়ে কোথায় চলে গেছে তার আর তাদের খোঁজ নেই। এখন এই প্রতীক্ষালয়ে দিন কাটাচ্ছি। এটাই এখন আমার ঘরবাড়ি। তবে ঠিকমতো খাওয়া দাওয়া না করার জন্য শরীর দুর্বল। হাঁটা চলার ক্ষমতা কমে যাচ্ছে। বহু খোজ করেও ছেলের সন্ধান পাইনি।

আরও পড়ুন-সর্বভারতীয় স্তরে তৃণমূলের সঙ্গে জোটে আপত্তি নেই: CPI

এ ব্যাপারে ওদলাবাড়ি সেচ্চাসেবি সংগঠন ন্যাসের সম্পাদক নফসর আলি বলেন, কয়েকদিন যাবত এই ব্যাক্তিকে ওদলাবাড়ি ৩১ নম্বার জাতীয় সড়কের পাশে প্রতীক্ষালয়ে থাকতে দেখছি। খাওয়া দাওয়া ঠিকঠাক না হওয়ায় দুর্বল হয়ে গেছে। এই ব্যক্তি আমাদের বলে, ছেলে বাড়িঘর বিক্রি করে, আমায় প্রতীক্ষালয়ে ফেলে চলে গেছে। এখন আমরা ওই ব্যাক্তিকে হাসপাতালে ভর্তি করেছি। চিকিৎসার সমস্ত দায়িত্ব নিয়েছি আমরা। পাশাপাশি ওঁর ছেলের খোঁজ চালাচ্ছি আমরা। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.