মাছ ধরার জালে বিরল প্রজাতি কেউটে সাপ! হুলস্থুলকাণ্ড হিঙ্গলগঞ্জে

সাপ দেখতে ভিড় জমল এলাকায়।

Updated By: Jun 23, 2021, 11:20 AM IST
মাছ ধরার জালে বিরল প্রজাতি কেউটে সাপ! হুলস্থুলকাণ্ড হিঙ্গলগঞ্জে

নিজস্ব প্রতিবেদন: মাছ ধরার জন্য নদীতে জাল ফেলেছিলেন মত্‍স্যজীবীরা। সেই জালেই কিনা উঠল আট ফুট লম্বা বিরল প্রজাতির দুটি কেউটে সাপ! সাপ দেখতে এলাকায় ভিড় জমালেন বহু মানুষ। হুলস্থুলকাণ্ড উত্তর ২৪ পরগনায় হিঙ্গলগঞ্জে।

হিঙ্গলগঞ্জের পশ্চিম মামুদপুর গ্রামটি সুন্দরবনের একেবারেই লাগোয়া। গ্রামের পাশ দিয়ে বয়ে গিয়েছে গৌড়েশ্বর নদী। স্থানীয় সূত্রের খবর, মাছ ধরার জন্য নদীর মাঝ বরাবর জাল পেতেছিলেন মত্‍স্যজীবীরা। এদিন সকালে তাঁরা দেখেন, মাছ নয়, সেই জাল আটকে পড়েছে দুটি বিশালাকার সাপ! ঘটনাটি জানাজানি হতেই তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। সাপ দেখতে আশেপাশের গ্রাম থেকে ভিড় জমান বহু মানুষ। 

আরও পড়ুন: মধ্যযুগীয় বর্বরতা! গোয়ালতোড়ে মায়ের মৃত্যুর পর মেয়েকে ডাইনি অপবাদে 'মারধর'

খবর দেওয়া হয় বনদপ্তরে। ততক্ষণে অবশ্য় একটি সাপ মারা গিয়েছে। আর একটি সাপকে বনদপ্তরের হাতে তুলে দেন গ্রামবাসীরা। বনদপ্তরের আধিকারিকরা জানিয়েছেন, দুটি সাপই বিরল প্রজাতির কেউটে। লম্বায় প্রায় আট ফুটের কাছাকাছি। খাবারের সন্ধানে কোনওভাবেও সুন্দরবন থেকে খাঁড়িপথে লোকালয় লাগোয়া নদীতে চলে এসেছিল। জীবিত সাপটি স্বাস্থ্য পরীক্ষার পর জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.