বালিশে মাথা রেখে শুতেই হাড়হিম! সিলিং থেকে ঝুলছে গোখরো

সাপটি স্পেক্টাক্যালড কোবরা (spectacled cobra) প্রজাতির। সাপটিকে প্রাথমিক পর্যবেক্ষণের পর জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

Updated By: Sep 15, 2018, 03:53 PM IST
বালিশে মাথা রেখে শুতেই হাড়হিম! সিলিং থেকে ঝুলছে গোখরো

নিজস্ব প্রতিবেদন : সারাদিনের খাটাখাটনির পর শরীরটা বড্ড ক্লান্ত। তাড়াতাড়ি শুয়ে পড়বে ভেবেছিলেন। তাই আর দেরি না করে ঘড়ির কাঁটা ১০টা ছুঁতেই রাতের খাবার খেয়ে নিয়েছিলেন নৃপেন রায়। কিন্তু শুতে এসেই প্রাণপাখি উড়ে যাওয়ার জোগাড় হল তাঁর।

জলপাইগুড়ির বেলাকোবা কলেজপাড়ার বাসিন্দা নৃপেন রায়। শুক্রবার রাতে বালিশে মাথা রেখে শুতে যেতেই দুচোখ থেকে ঘুম উড়ে যায় নৃপেন বাবুর। অন্ধকার ঘরের মধ্যেই চোখে পড়ে সিলিং থেকে 'কী' যেন একটা ঝুলছে ! ভালো করে ঠাওর করতে সিলিংয়ের দিকে টর্চের আলো ফেলতেই হাড়হিম হয়ে যায় তাঁর।

আরও পড়ুন, মাঝরাতে দরজা খুলে দেন স্ত্রী! প্রেমিকের হাতে ফ্ল্যাটের মধ্যে নৃশংসভাবে খুন স্বামী

টর্চ আলো ফেলতেই নৃপেনবাবুর চোখে পড়ে, সিলিং থেকে 'উঁকি মারছে' একটি গোখরো সাপ। টিনের সিলিং বেয়ে নীচে নামার চেষ্টা করছে সাপটি। এসব দেখে আর তখন চোখে ঘুম কোথায়, কালঘাম ছুটতে থাকে নৃপেন রায়ের। সঙ্গে সঙ্গেই বেলাকোবা ফরেস্ট রেঞ্জ অফিসে খবর দেন নৃপেন রায়। খবর পেয়েই ছুটে আসেন ফরেস্ট রেঞ্জ অফিসের কর্মীরা।

আরও পড়ুন, লেজে পা, নড়ে উঠল বিশালাকার অজগর, তারপর কী হল?

বেলাকোবা ফরেস্ট রেঞ্জ অফিসের রেঞ্জার সঞ্জয় দত্ত জানিয়েছেন, খবর পেয়েই নৃপেন রায়ের বাড়িতে ছুটে যান তাঁরা। গিয়ে দেখেন, সিলিং থেকে একটা বিশালকার গোখরো সাপ ঝুলছে। ছাদ থেকে নীচে নামার চেষ্টা করছে সেটি। প্রায় আধঘণ্টার চেষ্টায় সাপটিকে বাগে আনেন তাঁরা। ধরে ফেলেন সাপটিকে।

সঞ্জয় দত্ত জানিয়েছেন, সাপটি স্পেক্টাক্যালড কোবরা (spectacled cobra) প্রজাতির। সাপটিকে প্রাথমিক পর্যবেক্ষণের পর জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

.