সিঙ্গুরে টাটার কারখানার পরিত্যক্ত পাইপ চুরির মাফিয়াদের হাতেনাতে ধরল গ্রামবাসী

পাইপ চুরির খবর পেয়েই গ্ৰামবাসীরা সেখানে ছুটে যান। হাত নাতে ধরে ফেলেন পাইপ মাফিয়াদের। সিঙ্গুর থানায় খবর দিলে পুলিস এসে চালকসহ একটি ট‍্যাক্টর ও একটি জেসিবি আটক করে। 

Updated By: Jul 7, 2020, 09:01 PM IST
সিঙ্গুরে টাটার কারখানার পরিত্যক্ত পাইপ চুরির মাফিয়াদের হাতেনাতে ধরল গ্রামবাসী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন : সিঙ্গুরে টাটার পরিত্যক্ত কারখানা চত্বরে মাটির নিচে কয়েক হাজার বড়ো বড়ো পাইপ। এক একটির দাম কয়েক হাজার থেকে লাখ টাকার কাছাকাছি। সিঙ্গুরবাসীর অভিযোগ ছিল, সেই পাইপ দীর্ঘদিন ধরে চুরি হয়ে যাচ্ছে। এবার হাতেনাতে সেই পাইপচোরদের ধরলেন গ্রামবাসী।

 সুপ্রিম কোর্টের রায়ে বর্তমান সরকার কারখানা ভেঙে কৃষকদের জমি ফিরিয়ে দেয়। কারখানার বেশিরভাগ পরিত‍্যক্ত মাল টেন্ডার ডেকে আগেই বিক্রি করা হয়েছিল। কারখানা চত্বরজুড়ে মাটির নিচে কয়েক হাজার বিশাল পাইপ ছিল। সেই পাইপ তুলে জমির ধারে এখনও রাখা আছে। আর সেই পাইপই দীর্ঘদিন ধরে চুরি হয়ে যাচ্ছিল। আজ দুই নম্বর জাতীয় সড়কের পাশে বেড়াবেড়ি মৌজা এলাকায় পাইপ চুরির খবর পেয়েই গ্ৰামবাসীরা সেখানে ছুটে যান। হাত নাতে ধরে ফেলেন পাইপ মাফিয়াদের। সিঙ্গুর থানায় খবর দিলে পুলিস এসে চালকসহ একটি ট‍্যাক্টর ও একটি জেসিবি আটক করে। 

সিঙ্গুর বল্ক তৃণমূল কংগ্ৰেস সভাপতি মহাদেব দাস জানান,সরকারি জিনিস অনেকদিন ধরেই মাফিয়ারা চুরি করছিল। "আজ তাদের হাতেনাতে ধরেছে গ্ৰামবাসী, পুলিসকে বলা হয়েছে বিষয়টা খতিয়ে দেখে দ্রুত ব‍্যবস্থা নিতে," বলেন তিনি। 

পুলিসের তরফেও বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছে। আগামিদিনে এ বিষয়ে নজর রাখার কথাও জানানো হয়েছে।

যদিও এই ঘটনা কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। হুগলীর বিজেপি সাংগঠনিক জেলা সহ-সভাপতি সঞ্জয় পান্ডে বলেন, "যারা টাটাকে তাড়ালো সেই শাসক দলের একাংশ , ইচ্ছাকৃতভাবে এটাকে ফেলে রেখে টেন্ডার না করে চুরি করে প্রচুর মুনাফা কামাচ্ছে।"

আরও পড়ুন : কলকাতায় কোথায় কোথায় সম্পূর্ণ লকডাউন, জেনে নিন কনটেনমেন্ট জোনের তালিকা

.