Siliguri Cattle Raid: ৩ ট্রাকে শতাধিক গরু পাচার! একযোগে অভিযান চালিয়ে উদ্ধার করল পুলিস

সোমবার রাত ও মঙ্গলবার সকাল মিলিয়ে শিলিগুড়ি মহকুমার মুরালিগঞ্জ চেক পোস্ট, বিধাননগর এবং খড়িবাড়ি থেকে তিনটে ট্রাক আটক করে গরু গুলোকে উদ্ধার করে পুলিস। ঘটনাকে কেন্দ্র করে চার জনকে আটক করে পুলিস।

Updated By: Nov 7, 2023, 02:57 PM IST
Siliguri Cattle Raid: ৩ ট্রাকে শতাধিক গরু পাচার! একযোগে অভিযান চালিয়ে উদ্ধার করল পুলিস
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের মহকুমায় একযোগে অভিযান চালিয়ে পৃথক এলাকা থেকে শতাধিক গরু উদ্ধার করল পুলিস। গোপন সূত্রে খবর পেয়ে শিলিগুড়ি মহকুমার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ট্রাক সমেত শতাধিক গরু উদ্ধার করল পুলিস। উদ্ধার হওয়া গরুর সংখ্যা ১২৭। পুলিস সূত্রে খবর, গরুগুলো তিনটি ট্রাকে বিহার থেকে ভারত-বাংলাদেশ লাগোয়া সীমান্ত কোচবিহার, ময়নাগুড়ি উদ্দেশ্যে যাচ্ছিল।

আরও পড়ুন, kalipuja 2023: জিভ কাটেননি এই কালী, পদতলে তাঁর ইতালির শাঁখ! পায়ের নিচ থেকে শিব উধাও কেন?...

সোমবার রাত ও মঙ্গলবার সকাল মিলিয়ে শিলিগুড়ি মহকুমার মুরালিগঞ্জ চেক পোস্ট, বিধাননগর এবং খড়িবাড়ি থেকে তিনটে ট্রাক আটক করে গরু গুলোকে উদ্ধার করে পুলিস। ঘটনাকে কেন্দ্র করে চার জনকে আটক করে পুলিস। মঙ্গলবার তাদের শিলিগুড়ি আদালতে তোলা হয়। সোমবার গোপন সূত্র খবর পেয়ে, শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত বাংলা-বিহার সীমান্তের চেকড়মাড়িতে অভিযান চালায় খড়িবাড়ি থানার পুলিস।

একটি ট্রাক আটক করে তল্লাশি চালিয়ে ৪৩ টি গরু উদ্ধার করে পুলিস। এই ঘটনায় দুজনকে গ্রেফতার করে পুলিস। ধৃতদের নাম জহরুল হুগ (২৮) ও এমডি সেলিম (৩০)। ধৃত দুজনই বিহারের বাসিন্দা। উদ্ধার হাওয়া গরু বিহার থেকে আসামে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। অন্যদিকে, মঙ্গলবার শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরে অভিযান চালায় বিধাননগর থানার পুলিস। একটি ট্রাক আটক করে তল্লাশি চালিয়ে ৪৫ টি গরু উদ্ধার উদ্ধার করে পুলিস। এই ঘটনায় ট্রাকের চালককে গ্রেফতার করা হয়। ধৃতের নাম অশোক ঠাকুর(৪৩)। সে বিহারের কাটিহারের বাসিন্দা। বিধাননগর থানার পুলিশ সূত্রে খবর, গরুগুলো বিহার থেকে আসাম হয়ে বাংলাদেশে পাচারের ছক কষেছিল পাচারকারীরা। তবে তার আগেই গরুগুলো উদ্ধার করা হয়েছে। 

পাশাপাশি মঙ্গলবার সকালে শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত ফাঁসিদেওয়া ব্লকের মুরালিগঞ্জ চেকপোস্টে অভিযান চালায় বিধাননগর থানার পুলিস। ট্রাক আটক করে তল্লাশি চালিয়ে ৩৯ টি গরু উদ্ধার করে পুলিস। এই ঘটনায় ট্রাকের চালককে গ্রেফতার করেছে। ধৃতের নাম আব্দুল মাসুম(২৩)। সে দক্ষিণ দিনাজপুর জেলার কুশমন্ডির বাসিন্দা। গরুগুলো ইটাহার থেকে আসামে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল।

ঘটনার বিষয়ে দার্জিলিং পুলিস সুপারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার কোন উত্তর পাওয়া যায়নি। উল্লেখ্য, শিলিগুড়ি মহকুমার বিধারনগর সহ ফাঁসিদেওয়া ব্লক বিভিন্ন মাফিয়া রাজের অন্যতম করিডর। মূলত, ভারত-বাংলাদেশ সীমান্ত ফাঁসিদেওয়া ব্লকের এলাকার বাসিন্দাদের দীর্ঘদিনের অভিযোগ খোদ প্রশাসনের সম্মুখে গরু পাচারকারীরা দিবালোকে গরু সীমান্ত পারাপার করে। প্রতিবাদ করায় অতীতে গুলি চলা, খুনের মত ঘটনাও ঘটেছে। গরু হাঁটিয়ে নিয়ে কৃষকদের ফসল নষ্টের অভিযোগ দীর্ঘদিনের। 

আরও পড়ুন, বিজেপি নেতারা ভোটের আগে রাতে টাকা দিতে এলেই ঘরে বেঁধে রাখবেন, নিদান তৃণমূল নেতার

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.