কেন্দ্রীয় নেতৃত্বের তরফে আমন্ত্রণ, দিল্লিতে বিজেপি বৈঠকে যোগ দিচ্ছেন শোভন!

ত বছর অগাস্ট মাসে দিল্লি গিয়ে বিজেপিতে যোগ দেন শোভন। তার পর বিজেপির কোনও সভায় তাঁকে দেখা যায়নি

Reported By: অঞ্জন রায় | Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jul 22, 2020, 11:33 PM IST
কেন্দ্রীয় নেতৃত্বের তরফে আমন্ত্রণ, দিল্লিতে বিজেপি বৈঠকে যোগ দিচ্ছেন শোভন!
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: একবছর আগে গেরুয়া শিবিরে ঘটা করে যোগ দিয়েও বিভিন্ন কারণ সেখানে মানিয়ে নিতে পারেননি। আবার ছেড়েও যাননি। এনিয়ে আগ্রহ ছিল রাজ্য রাজনীতিতে। এবার তা অনেকটাই নিরসন হতে চলেছে। দিল্লিতে বিজেপির গুরুত্বপূর্ণ  বৈঠকে আমন্ত্রণ পেলেন প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। প্রায় এক বছর চুপচাপ থাকার পর শোভন চট্টোপাধ্য়ায়ের তরফে এটা বড় খবর সন্দেহ নেই।

আরও পড়ুন-ভারতের ওপরে গোটা বিশ্বের আস্থা বাড়ছে; এখানে বিনিয়োগ করুন, মার্কিন শিল্পপতিদের আহ্বান মোদীর

করোনা নিয়ন্ত্রণে রাজ্য সরকারের ভূমিকা, আমফান ত্রাণে দুর্নীতি, জেলায় জেলায় দলের কর্মীদের ওপরে হামলা, চোপরায় দলের বিধায়কের রহস্যমৃত্যু নিয়ে সুর চড়িয়েছে রাজ্য বিজেপি। এরকম এক পরিস্থিতিতে বুধবার থেকে দিল্লিতে দলের একটি বৈঠক বসেছে। সেই বৈঠকে কেন্দ্রীয় নেতৃত্বের তরফে আমন্ত্রণ করা হয়েছে শোভন চট্টোপাধ্যায়কে। লকডাউনের এই বাজারে সেখানে যাবেন কী করে ভাবছেন প্রাক্তন মেয়র। প্রয়োজন ভার্চুয়াল বৈঠকেও যোগ দিতে পারেন বলে দলীয় সূত্রে খবর।

আরও পড়ুন-হাসপাতালের মেঝেয় 'গড়াগড়ি খাচ্ছে' একাধিক বহুমূল্য ভেন্টিলেটর মেশিন, বিতর্কে কলকাতা মেডিকেল

গত বছর অগাস্ট মাসে দিল্লি গিয়ে বিজেপিতে যোগ দেন শোভন। তার পর বিজেপির কোনও সভায় তাঁকে দেখা যায়নি। এবার হয়তো দেখা যাবে। মঙ্গলবার তৃণমূল কংগ্রেস তার একুশে জুলাইয়ের সমাবেশে জন সমাবেশ দেখাতে না পারলেও বিষয়টিকে গুরুত্ব দিতেই হচ্ছে রাজ্য বিজেপিকে।

আগামী বছরই রাজ্যে বিধানসভা নির্বাচন। সেদিকে লক্ষ্যে রেখেই আজ থেকে দিল্লিতে সপ্তাহব্যাপী বিজেপির বৈঠক বসছে। সেখানেই আগামী নির্বাচনে লড়াইয়ের রূপরেখা হয়তো ঠিক হবে ওই ভৈঠকে। ফলে শোভনের মতো নেতাকে সেই লড়াই সামিল করার কথা ভাবছে বিজেপি। এমনটাই রাজনৈতিক মহলের ধারনা।

.