বিশ্বভারতীতে সেক্স র‍্যাকেট চলে বলে জানি না, বিজেপি নেত্রীর দাবি ওড়ালেন দলের নেতা অনুপম হাজরা

রবিবার বোলপুরে অনুপমকে এ ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি জানান, "বিশ্বভারতীর ছাত্র ছিলাম। এখানে সেক্স র‍্যাকেট চলে বলে আমার জানা নেই। ফলে কে কি বলল সেটা আমি দেখতে যাব না

Updated By: Sep 20, 2020, 11:25 PM IST
বিশ্বভারতীতে সেক্স র‍্যাকেট চলে বলে জানি না, বিজেপি নেত্রীর দাবি ওড়ালেন দলের নেতা অনুপম হাজরা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বিশ্বভারতীর মেলার মাঠে পাঁচিল তোলা নিয়ে সরগরম ছিল রাজ্য রাজনীতি। এবার ফের বিতর্ক।

শান্তিনিকেতনের মাঠে রাতের অন্ধকারে বিভিন্ন অসামাজিক কাজকর্ম হয়, সেক্স র‍্যাকেট চলে বলে দাবি করেছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুত্ চক্রবর্ত্তী ও বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভাপতি অগ্নিমিত্রা পাল। তাঁদের সেই দাবি উড়িয়ে দিলেন দলের আরেক নেতা অনুপম হাজরা।

আরও পড়ুন-নারীকে বাদ দিয়ে কীসের নারীবাদ? অচেনা বিদ্রোহীর ইনকিলাবে, জিন্দাবাদ আমাদেরও!

রবিবার বোলপুরে অনুপমকে এ ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি জানান, "বিশ্বভারতীর ছাত্র ছিলাম। এখানে সেক্স র‍্যাকেট চলে বলে আমার জানা নেই। ফলে কে কি বলল সেটা আমি দেখতে যাব না। এখানে ছোট থেকে বড় হয়েছি। বিশ্বভারতী নিয়ে আমরা একসাথে লড়ছি। তবে তার মানে এটা নয় যে বিশ্বভারতীর নামে ভুলভাল বলব। বিশ্ববিদ্যালয়ের রেপুটেশন খারাপ করে দেব। আমরা যারা এখানে বড় হয়েছি তাদের কাছে বিশ্বভারতী একটা আবেগের নাম। আমি এখানে অন্তত কোনও দিন সেক্স র‍্যাকেট চলতে দেখিনি। ফলে কে কি বলেছেন সে দায়িত্ব তাঁর।"

আরও পড়ুন-গত ২০ দিনে পূর্ব লাদাখের নতুন ৬টি শৃঙ্গের নিয়ন্ত্রণে ভারতীয় সেনা     

বিশ্বভারতী প্রসঙ্গে এদিন তৃণমূলকে নিশানা করেন অনুপম হাজরা। বলেন,"বিশ্বভারতীতে যেটা হয়েছে সেটা ঐতিহাসিকরা ব্যাপার। কখনো আপনি দেখেছেন একটা সেন্ট্রাল ইউনিভার্সিটিতে জেসিবি এনে গেট ভাঙ্গা হচ্ছে? যে দলের যেমন কালচার! ট্রাক্টর নিয়ে আশেপাশের গ্রাম থেকে লোক এনে যেভাবে বর্বরোচিত আক্রমণ করা হয়েছে আমার মনে হয় সেটা কখনও মেনে নেওয়া যায় না।"

.