Sayantika Banerjee: 'অভিমান' ভুলে বরানগরের যুদ্ধে সায়ন্তিকা?

Sayantika Banerjee: দেশের লোকসভা ভোটের সূচি ঘোষণার সময় উপনির্বাচনের দিনক্ষণও জানিয়েছিল জাতীয় নির্বাচন কমিশন। ১ জুন ভোট হবে বরানগরে এবং ৭ মে ভোট হবে ভগবান গোলা আসনে। শোনা যাচ্ছে এবার বরানগরে প্রার্থী হতে চলেছেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে ভগবানগোলায় প্রার্থী হতে চলেছেন ফিরহাদ হাকিমের মেয়ে প্রিয়দর্শিনী হাকিম, এমনটাই কানাঘুষো। 

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Mar 27, 2024, 08:43 PM IST
Sayantika Banerjee: 'অভিমান' ভুলে বরানগরের যুদ্ধে সায়ন্তিকা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সম্প্রতি ব্রিগেডের সভা থেকে লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ৪২ জন প্রার্থীর নাম ঘোষণা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই তালিকায় নাম ছিল না সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের(Sayantika Banerjee)। ব্রিগেডের সভা শেষ হওয়ার আগেই মঞ্চ ছেড়ে বেরিয়ে এসেছিলেন অভিমানী সায়ন্তিকা। নিজের অভিমানের কথা জানিয়েছিলেন সংবাদমাধ্যমেও। তবে পার্টি থেকে নিজেকে সরিয়ে নেননি নায়িকা। সম্প্রতি তৃণমূলের তরফ থেকে যে স্টার ক্যাম্পেনারের তালিকা প্রকাশ করা হয়, সেখানেও দেখা যায় সায়ন্তিকার নাম। সূত্রের খবর, লোকসভায় টিকিট না পেলেও বিধানসভা উপনির্বাচনে বরানগর কেন্দ্র থেকে ভোটে লড়তে চলেছেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। শোনা যাচ্ছে ভগবানগোলায় প্রার্থী হতে চলেছেন ফিরহাদ হাকিমের কন্যা প্রিয়দর্শিনী । দেশের লোকসভা ভোটের সূচি ঘোষণার সময় উপনির্বাচনের দিনক্ষণও জানিয়েছিল জাতীয় নির্বাচন কমিশন। ১ জুন ভোট হবে বরানগরে এবং ৭ মে ভোট হবে ভগবান গোলা আসনে। 

আরও পড়ুন- Hiran Chatterjee | Dev: ঘাটালের যুদ্ধে দেবকে 'বেয়াড়া' আক্রমণ, কমিশনের তোপে হিরণ...

সম্প্রতি তাপস রায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। বরানগরের বিধায়ক পদের জন্য উপনির্বাচন করতে হবে। ইতোমধ্যে বিজেপি প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়েছে বিজেপি নেতা, কাউন্সিলর সজল ঘোষের। সূত্রের খবর, এবার সজলের বিপরীতে তৃণমূলের হয়ে লড়াইয়ে নামছেন সায়ন্তিকা। ২০২১ সালে বিধানসভা ভোটে তিনি জয় পাননি। ভোটে হেরে গেলেও বাঁকুড়ায় দিনের পর দিন থেকেছেন তিনি, দলের রাজ্য সাধারণ সম্পাদক পদ দেওয়া হয়েছিল তাঁকে। এবার শোনা যাচ্ছে বরানগরে লড়বেন তিনি। 

জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফে সায়ন্তিকার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান যে তাঁকে এখনও দলের তরফে কিছু জানানো হয়নি। তাই এই বিষয়ে এখনই তিনি কথা বলতে চান না। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি চিঠি ছড়িয়ে পড়েছিল যেখানে দেখা যায় যে  রাজ্য তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক পদ থেকে ইস্তফা দিয়েছেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। যদিও পরে তিনি সেই চিঠিকে ভুয়ো বলে আখ্যা দেন। 

আরও পড়ুন-Dev| Ghatal Master Plan: 'কথা দিয়েছিলাম, এবার সত্যি হবার পথে...' ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে বড় আপডেট দেবের

সেই সময় জি ২৪ ঘণ্টাকে সায়ন্তিকা বলেন,  'আমি ইস্তফা দিইনি। বিষয়টা সত্যি নয়। আমার কিছু বলার থাকলে দলকেই বলব। রবিবারের পর খারাপ লেগেছে। আমি একটা গোল নিয়েই কাজ করছিলাম। রাজনীতির বাইরের মানুষ আমি। চেষ্টা করেছিলাম। একটু শকড হয়েছি। আগে জানা থাকলে নিজেকে সেভবে তৈরি করাতম। অনেকেই তখন বলেছিল কি দরকার আর বাঁকুড়াতে কাজ করার। কিন্তু আমি কাজ করেছি। আমি চেষ্টা করছিলাম। আমি ৩বছর সময় দিয়েছি। এটা তো অপ্রত্যাশিত। আশা তো থাকেই। হল না। অভিমান তো হবেই। রাগ হবেই। হয়তো ভালো কিছু ভাববে।' 

লোকসভা ভোটের প্রার্থী তালিকা ঘোষণার সময়েই মমতা বন্দ্য়োপাধ্যায় বলেছিলেন যে অনেকেই প্রার্থী হওয়ার যোগ্য ছিলেন কিন্তু ৪২ টি আসনে সবাইকে সুযোগ দেওয়া সম্ভব হয়নি। তাঁদের বিধানসভায় সুযোগ দেওয়া হবে। লোকসভা ভোটে বাঁকুড়ায় প্রার্থী হতে পারেন, এমনটাই শোনা গিয়েছিল কিন্তু শেষ পর্যন্ত ঘোষণা করা হয় অন্য নাম। এবার শোনা যাচ্ছে, সায়ন্তিকা প্রার্থী হতে পারেন বরানগর থেকে। এখন এই সম্ভাবনা সত্যি হয় কিনা সেটাই দেখার। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.