Sandeshkhali: শাহজাহানের গ্রেফতার চেয়ে আজও বিক্ষোভ, মীনাক্ষিদের 'বাধা', সুজিত-পার্থ 'অবাধ'!

সন্দেশখালিতে ঘুরপথে মীনাক্ষী মুখোপাধ্যায়। বাসিন্দাদের সঙ্গে কথা ডিওয়াইএফআই নেত্রীর। টোটোয় করে এলাকা ঘুরে দেখছেন মীনাক্ষী। সঙ্গে সিপিআইএমের যুব সংগঠনের অন্য নেতারাও। বেড়মজুরের পর হালদারপাড়া। পুকুর, জমি দখল করে নেওয়ার অভিযোগ সিরাজের বিরুদ্ধে। 

Updated By: Feb 24, 2024, 03:41 PM IST
Sandeshkhali: শাহজাহানের গ্রেফতার চেয়ে আজও বিক্ষোভ, মীনাক্ষিদের 'বাধা', সুজিত-পার্থ 'অবাধ'!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সন্দেশখালিতে সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষি মুখোপাধ্যায়। সন্দেশখালির বাসিন্দাদের সঙ্গে কথা মীনাক্ষি মুখোপাধ্যায়ের। তাঁর সঙ্গে যান সিপিআইএমের যুব সংগঠনের রাজ্য সভাপতি ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায় ও পলাশ দাস। ঘুরপথে পুলিসের নজর এড়িয়ে গ্রামে ঢুকে পড়েন সিপিআইএমের যুব সংগঠনের প্রতিনিধিরা। এদিক, বেড়মজুরের পর হালদারপাড়া। পুকুর, জমি দখল করে নেওয়ার অভিযোগ সিরাজের বিরুদ্ধে। 

আরও পড়ুন, Indian Railways: শুধু ব্যান্ডেলের জন্য-ই ৩০৭ কোটি! লোকসভা ভোটের আগে বাংলার ১৭ স্টেশনের জন্য বড় ঘোষণা রেলের...

অন্যদিকে, সন্দেশখালির ড্যামেজ কন্ট্রোলে আজ এলাকায় রাজ্যের দুই মন্ত্রী। সন্দেশখালি যাবেন রাজ্যের দুই মন্ত্রী পার্থ ভৌমিক ও সুজিত বসু। সন্দেশখালিতে গ্রামবাসীদের সঙ্গে কথা বলতে চান দুই মন্ত্রী। চাষের জমিতে জলের সমস্যা নিয়েও কথা বলতে চান সেচমন্ত্রী। পার্থ ভৌমিকের সঙ্গে যাবেন সেচ দফতরের আধিকারিকরাও। শুধু শেখ শাহজাহান নয়। অভিযোগের আঙুল তার ভাই শেখ সিরাজউদ্দিনের বিরুদ্ধেও। পুলিসের ক্যাম্পে সিরাজউদ্দিনের নামে অভিযোগের পাহাড়। কারও জমি দখল। কারও ভেড়ি। কারও দোকানঘর দখলের অভিযোগ। 

সন্দেশখালি বেড়মজুরে অশান্তি ছড়ানো ও মেছোভেড়িতে আগুন লাগানোর অভিযোগে ৫ জনকে জামিন অযোগ্য ধারা ও দুজনকে জামিন যোগ্য ধারার মামলা রুজু করে আজ মোট সাতজনকে বসিরহাট আদালতে তোলা হয়। শাহজাহানের ভাই শেখ সিরাজউদ্দীন ও অঞ্চল সম্পাদক অজিত মাইতি সন্দেশখালির বেড়মুজুর এলাকায়  জোর করে গ্রামবাসীদের জমি দখল করে সেখানে মেছোভেড়ি করার অভিযোগে গতকাল গ্রামবাসীরা তাদের মেছোভেড়ির আলাঘরে আগুন ধরিয়ে দেয়।

এলাকার তৃণমূল অঞ্চল সম্পাদক অজিত মাইতির বাড়ি চড়াও হয়ে তাকে মারধোর করে বাড়ি ভাঙচুর করে। এলাকায় অগ্নিগর্ভ হয়ে ওঠে। এলাকায় অশান্তি ছড়ানোর ও  আগ্নি সংযোগ করার অভিযোগে ৫ জনকে ও পরে আরও দুজন-সহ মোট সাত জনকে গ্রেফতার করে পুলিস। প্রথম গ্রেফতার পাঁচ জনকে ১০ দিনের পুলিসি হেফাজত চেয়ে এবং বাকি দুজনকে জামিনযোগ্য ধারায় মামলা রুজু করে বসিরহাট মহকুমা আদালতে তোলা হয়।

 

আরও পড়ুন, Bandel Station: পচা ঘুগনি থেকে জাল মিনারেল ওয়াটার, খাদ্যের নামে অখাদ্য বিক্রির রমরমা স্টেশনে!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.