Purulia: গত ৩ মাস ধরে ধুলোর ঝড়! ১৫টির বেশি গ্রাম ধুঁকছে...

Purulia: তিন মাস ধরে রাস্তা তৈরির কাজ অসম্পূর্ণ হয়ে পড়ে রয়েছে। অথচ প্রায় ১৫টির বেশি গ্রামের মানুষজন স্কুল-কলেজ, অফিস, হাসপাতাল, হাটবাজারে যেতে কষ্ট ভোগ করছেন রোজ। এলাকার প্রধান রাস্তাই তো বেহাল হয়ে পড়ে রয়েছে!

Updated By: Jan 24, 2024, 12:32 PM IST
Purulia: গত ৩ মাস ধরে ধুলোর ঝড়! ১৫টির বেশি গ্রাম ধুঁকছে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিন মাস ধরে রাস্তা তৈরির কাজ অসম্পূর্ণ হয়ে পড়ে রয়েছে। অথচ প্রায় ১৫টির বেশি গ্রামের মানুষজন স্কুল-কলেজ, অফিস, হাসপাতাল, হাটবাজারে যেতে কষ্ট ভোগ করছেন রোজ। এলাকার প্রধান রাস্তাই তো বেহাল হয়ে পড়ে রয়েছে!

আরও পড়ুন: Jalpaiguri: 'রাম ফিরলেন, তাই অকাল দীপাবলি' উচ্ছ্বসিত মানুষ...

রাস্তা ভয়ংকর ভাবে ভাঙাচেোরা। ।এ রাস্তায় যানবাহন যাতায়াত করলেই রাস্তায় ধুলোর ঝড় ওঠে। তাতে কমে আসে দৃশ্যমানতা। যে-গাড়ি ধুলো উড়িয়ে চলে গেল, সে তো চলে গেল, কিন্তু ঠিক সেই সময়ে সেই রাস্তায় আশেপাশে যে-গাড়িগুলি থাকল, তাদের পক্ষে রাস্তা দেখাই তখন দায়! গাড়ি চালিয়ে নিয়ে যাবে কী! আর এর ফলে, প্রতিদিনই এ রাস্তায় ঘটছে ছোটবড় দুর্ঘটনা।

আর এই এবড়ো খেবড়ো রাস্তা দিয়ে যানবাহন চলাচলে নিত্য সমস্যায় পড়তে হচ্ছে গ্রামবাসীদেরও। এ বিষয়ে বারবার গ্রাম পঞ্চায়েতে জানিয়েও কোনো লাভ হয়নি বলে দাবি স্থানীয়দের। তবে বহুদিন অপেক্ষার পরে এবার তাঁরা দ্রুত রাস্তা সংস্কারের দাবি জানিয়েছেন। আর এজন্য বেলকুঁড়ি-ছররা সড়কের কুলটাঁড় মোড়ে রাস্তা অবরোধ করলেন গ্রামবাসীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছল পুরুলিয়া মফঃস্বল থানার পুলিস।

জানা গিয়েছে, বেলকুঁড়ি-ছররা প্রায় ১৫ কিমি সড়কপথ সংস্কারের জন্য তিন মাস আগে রাস্তা খোঁড়া হয়েছিল। তিন মাস ধরে ওই একই অবস্থাতেই পড়ে রয়েছে রাস্তাটি। অথচ প্রতিদিন শয়ে শয়ে ভারী যানবাহন এই রাস্তা দিয়ে যাতায়াত করে। এবড়ো-খেবড়ো রাস্তা দিয়ে ছোটবড়ো যানবাহন চলাচলে সমস্যা যেমন হয়, তেমনই রাস্তায় যানবাহন চলাচল করলে ধুলোর ঝড় ওঠে। নিত্যদিন ছোটবড় দুর্ঘটনা ঘটে থাকে তাই এই রাস্তায়। প্রায় ১৫টির বেশি গ্রামের মানুষজন এই সমস্যায় ভুগছেন। এ বিষয়ে ঠিকাদার সংস্থার কর্মী থেকে শুরু করে স্থানীয় বেলকুঁড়ি গ্রাম পঞ্চায়েতে জানিয়েছিলেন গ্রামবাসীরা। কিন্তু কোনও লাভ হয়নি বলেই অভিযোগ।

আরও পড়ুন: Ram Mandir Inauguration: 'প্রাণপ্রতিষ্ঠা' উপলক্ষে সেজে উঠছে ঝাড়গ্রামের ৩০০ বছরের রামমন্দিরও...

শেষমেষ আজ, বুধবার সকাল থেকে কুলটাঁড় গ্রামের মানুষজন ওই রাস্তা অবরোধ করেন। অবরোধের জেরে আটকে পড়ে বহু যানবাহন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুরুলিয়ার মফঃস্বল থানার পুলিস। অবরোধকারীদের সঙ্গে কথা বলে তারা। এবং এরপর থেকে রাস্তায় নিয়মিত সকালসন্ধে জল দেওয়া হবে এবং দ্রুত রাস্তা সারিয়ে ফেলা হবে এই আশ্বাস দিলে অবরোধ তুলে নেন গ্রামবাসীরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.