দিল্লি ফেরত পরিবারকে একদিনের কোয়ারেন্টিন, বিক্ষোভে সামিল সেন্টারে থাকা অন্যান্যরা

  অব্যাবস্থা, অপরিস্কার, অপরিচ্ছন্ন এবং অনিয়মের অভিযোগ তুলে মালবাজার মহকুমার  ওদলাবাড়ি  গ্রামীণ হাসপাতালে বিক্ষোভ দেখাল কোয়ারান্টাইনে থাকা মানুষ। উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে। খবর পেয়ে ঘটনা স্থলে ছুটে যায় পুলিস। মালবাজার মহকুমার ওদলাবাড়ি কোয়ারান্টাইন সেন্টার এলাকার ঘটনা।

Updated By: Jun 26, 2020, 11:08 AM IST
দিল্লি ফেরত পরিবারকে একদিনের কোয়ারেন্টিন, বিক্ষোভে সামিল সেন্টারে থাকা অন্যান্যরা
ফাইল চিত্র

 নিজস্ব প্রতিবেদন:  অব্যাবস্থা, অপরিস্কার, অপরিচ্ছন্ন এবং অনিয়মের অভিযোগ তুলে মালবাজার মহকুমার  ওদলাবাড়ি  গ্রামীণ হাসপাতালে বিক্ষোভ দেখাল কোয়ারান্টাইনে থাকা মানুষ। উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে। খবর পেয়ে ঘটনা স্থলে ছুটে যায় পুলিস। মালবাজার মহকুমার ওদলাবাড়ি কোয়ারান্টাইন সেন্টার এলাকার ঘটনা।

কোয়ারান্টাইনে থাকা যুবকদের বক্তব্য, তাঁরা বেশ কয়েকদিন ধরে এই সেন্টারে  রয়েছেন।   অথচ গত বুধবার  দিল্লি থেকে এক পরিবার এই কোয়ারান্টাইন সেন্টারে আসে। বৃহস্পতিবার রাতেই তাঁদের এখান থেকে ছুটি করে হোম কোয়ারেন্টিন সেন্টারে পাঠিয়ে দেওয়া হয়। তাতেই ক্ষোভে ফেটে পড়েন বাকিরা। সবার একই বক্তব্য, দিল্লি  থেকে আসা পরিবারকে যদি এক দিনেই কোয়ারান্টাইন থেকে ছেড়ে দেওয়া হয়, তাহলে কোয়ারান্টাইনে থাকা বাকিদেরও  ছেড়ে দিতে হবে।

এছাড়া সেন্টারের  অবস্থা খুব খারাপ। অস্বাস্থ্যকর পরিবেশ, নেই ঠিকঠাক পানীয় জলের ব্যাবস্থা, অস্বাস্থ্যকর টয়লেট, বাথরুম। খাওয়া দাওয়াও ভাল না। পর্যাপ্ত নেই বিছানা। কোয়ারান্টাইন সেন্টার জুড়ে মশার উপদ্রব। এখানে ভাল লোকও অসুস্থ হয়ে যাবে বলে তাঁদের অভিযোগ।  

আরও পড়ুন: আমফানের ত্রাণের টাকা নিয়ে দুর্নীতি রুখতে এবার কমিটি গড়ার নির্দেশ মুখ্যমন্ত্রীর

অন্যদিকে, দিল্লি  থেকে আসা ওই পরিবারের অভিযোগ,  তাঁদের  হাসপাতাল থেকে বৃহস্পতিবার হোম কোয়ারান্টাইনে যাবার নির্দেশ দিয়েছে। তাই তাঁরা এদিন কোয়ারান্টাইন সেন্টার থেকে বেরিয়ে এসেছেন। পরিস্থিতি উত্তপ্ত হতে থাকে। পরে বেগতিক বুঝে হাসপাতাল কর্তৃপক্ষ ফের দিল্লি থেকে ফেরত ওই পরিবারকে কোয়ারেন্টিনে রাখবে বলে আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

.