Rampurhat Arson: 'ব্যক্তিগত শত্রুতার জেরে হতে পারে, রাজনৈতিক কারণ রয়েছে বলে মনে হয় না': ডিজি

মনোজ মালব্য আরও বলেন, কীভাবে ওই ঘটনা হল তা তদন্তে করে দেখা হচ্ছে। ইতিমধ্যেই ওই ঘটনায় ১১ জনকে পুলিস গ্রেফতার করেছে

Updated By: Mar 22, 2022, 04:24 PM IST
Rampurhat Arson: 'ব্যক্তিগত শত্রুতার জেরে হতে পারে, রাজনৈতিক কারণ রয়েছে বলে মনে হয় না': ডিজি

নিজস্ব প্রতিবেদন: রামপুরহাটে উপপ্রধান ভাদু সেখের খুনের ঘটনা ও তার পরবর্তী সময়ে বগটুই গ্রামে অগ্নিসংযোগের ঘটনায় দমকলের দাবি ১০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। কোনও কোনও মহল থেকে বগটুই গ্রামে অগ্নিসংযোগের ঘটনা রাজনৈতিক বলে দাবি করা হচ্ছে। কিন্তু বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল থেকে শুরু করে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের দাবি ওই ঘটনার সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। এর পেছনে রয়েছে গ্রাম্য বিবাদ। একপ্রকার সেই তত্ত্বতেই সিলমোহর লাগিয়ে দিলেন রাজ্য ডিজি মনোজ মালব্য।

ডিজি বলেন, গতকাল দমকল ৩ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। আজ সকালে আগুন নিভিয়ে ফেলে দমকল। এরপরই একটি বাড়ি থেকে ৭টি মৃতদেহ উদ্ধার করা হয়। কীভাবে এতবড় ঘটনা ঘটল তা তদন্ত করে দেখা হচ্ছে। উপপ্রধান খুনের পর মানুষজন উত্তেজিত হয়ে ওই ঘটনা ঘটিয়েছে নাকি এর পেছনে অন্য কোনও কারণ রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। আজ সকালে রামপুরহাটের এসডিপিও  এবং ওসিকে ক্লোজ করা হয়েছে। গোটা ঘটনার গুরুত্ব বিচার করে গঠন করা হয়েছে একটি স্পেশাল ইনভেস্টিগেশন টিম। ওই টিমে রয়েছেন এডিজি সিআইডি জ্ঞানবন্ত সিং, বর্ধমানের আইজি ভরতলাল মিনা, রয়েছেন ডিআইজি সিআইজি মিরাজ খালিদ।

মনোজ মালব্য আরও বলেন, কীভাবে ওই ঘটনা হল তা তদন্তে করে দেখা হচ্ছে। ইতিমধ্যেই ওই ঘটনায় ১১ জনকে পুলিস গ্রেফতার করেছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যু হয়েছে। সঞ্জু সেখ নামে একজনরে বাড়িতে আগুন দেওয়া হয়। লোকজন উত্তেজিত হয়ে আগুন দিয়েছে নাকি অন্য কোনও কারণ রয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। দুটি দলের মধ্যে কোনও বিবাদ বলে মনে হচ্ছে না। বাড়িতে আগুন দেওয়ার কারণ প্রতিশোধ নেওয়ার জন্য হতে পারে। কিন্তু এর পেছনে কোনও রাজনৈতিক কারণ রয়েছে বলে এখনওপর্যন্ত মনে হচ্ছে না।

এদিকে, যে ভাদু সেখের মৃত্যুর পর এতবড় ঘটনা তিনি কিন্তু এলাকায় বেশ প্রভাবশালী ব্যক্তি। পাশাপাশি লালন, সঞ্জুদের যে গ্রুপটা রয়েছে তাদের সঙ্গে অন্য একটি গোষ্ঠীর শত্রুতা আগে থেকেই ছিল। গতকাল ভাদু সেখের মৃত্যুর পর যে একটা গোলমাল হতে পারে তা খুব সহজেই অনুমেয়। কিন্তু তার পরেও বগডুই গ্রামে অতিরিক্ত পুলিস মোতায়েন করা হয়নি। এমনটাই দাবি এলাকার মানুষের। এই জাগা থেকে দাঁড়িয়েই ওসি ও এসডিপিও-কে ক্লোজ করা হয়েছে।

  আরও পড়ুন- 'মগের মুলুক চলছে, পদত্যাগ করুন মুখ্যমন্ত্রী', রামপুরহাটের ঘটনায় সরব সুকান্ত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.