Municipal Election 2022: টিকিট না পাওয়ায় তৃণমূল ত্যাগ, 'বড় সিদ্ধান্ত' নিলেন রাজপুর-সোনারপুরের ওয়ার্ড সভাপতি

তৃণমূল প্রার্থী (TMC Candidate) রাজীব পুরোহিত পাল্টা দাবি করেছেন যে, সভাপতি নিজেই দলবিরোধী কাজ করছেন।

Updated By: Feb 7, 2022, 01:23 PM IST
Municipal Election 2022: টিকিট না পাওয়ায় তৃণমূল ত্যাগ, 'বড় সিদ্ধান্ত' নিলেন রাজপুর-সোনারপুরের ওয়ার্ড সভাপতি
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : পুরভোটে (Municipal Election 2022) টিকিট না পেয়ে তৃণমূল (TMC) ত্যাগ করলেন রাজপুর-সোনারপুর পুরসভার ২৪ নম্বর ওয়ার্ডের সভাপতি উত্তম দাস। শুধু দলত্যাগ করাই নয়, ওই ওয়ার্ডেই নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি।

তাঁর অভিযোগ, তিনি ২৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল (TMC) সভাপতি। কিন্তু তাঁকে অন্ধকারে রেখেই প্রার্থী তালিকা (TMC Candiadte List) প্রকাশ করা হয়েছে। তাঁর আরও অভিযোগ, তৃণমূল প্রার্থী রাজীব পুরোহিত ওই ওয়ার্ডে বিগত ৫ বছর ধরে কাউন্সিলর ছিলেন। কিন্তু ওয়ার্ডের কোনও উন্নয়ন তিনি করেননি। এমনকি বিধানসভা নির্বাচনের আগে তিনি বিজেপিতেও নাম লেখান। অথচ দলে ফেরার পর তাঁকেই প্রার্থী করেছে দল। যদিও, তৃণমূল প্রার্থী রাজীব পুরোহিত পাল্টা দাবি করেছেন যে, সভাপতি নিজেই দলবিরোধী কাজ করছেন। সাধারণ তৃণমূল কর্মীরা তাঁর সাথেই আছেন। ২৪ নম্বর ওয়ার্ডে তাঁর জয় নিয়ে তিনি নিশ্চিত বলেও জানান রাজীব।

অন্যদিকে বিষয়টিকে গুরুত্ব দিতেই রাজি নন ওই ওয়ার্ডের বামপ্রার্থী। তাঁর পরিষ্কার বক্তব্য, "এই ওয়ার্ড বামদের ছিল, বামেদেরই থাকবে।" প্রসঙ্গত পুরভোট উপলক্ষে শুক্রবার প্রথম দফায় প্রার্থী তালিকা (TMC Candiadte List) প্রকাশ করে পার্থ চট্টোপাধ্য়ায় (Partha Chatterjee) টিকিট না পাওয়া নিয়ে যাতে দলের মধ্যে কোনও অসন্তোষ মাথাচাড়া না দেয়, সেই বিষয়ে স্পষ্ট বার্তা দিয়েছিলেন। বলেছিলেন, "সবাইকে টিকিট দেওয়া সম্ভব নয়। ক্লাসে একজনই প্রথম হয়, সবাই হয় না। তবে সবাইকে নিয়ে চলতে হবে। এমন কোনও কাজে পা দেবেন না, যাতে দলের ভাবমূর্তি নষ্ট হয়। কোনও প্ররোচনায় পা দেবেন না।"

তবে সোশ্যাল মিডিয়ায় প্রার্থী তালিকা পোস্ট হতেই 'বিভ্রান্তি' ছড়ায়। মাথাচাড়া দেয় অসন্তোষ। জায়গায় জায়গায় বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী-সমর্থকরা। শেষে মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে পুরভোটের (Municipal Election 2022) প্রার্থীতালিকা (Candidate List) বদল করে তৃণমূল কংগ্রেস (TMC)। পার্থ চট্টোপাধ্যায় ও সুব্রত বক্সী সই করার পর, সেই তালিকা পাঠিয়ে দেওয়া হয় দলের জেলা সভাপতিদের। তৃণমূল সূত্রে খবর, আগের তালিকায় সঙ্গে নতুন তালিকায় পার্থক্য রয়েছে প্রায় ২০ শতাংশ। পরিবর্তিত তালিকা অনুযায়ী-ই প্রার্থীদের প্রতীক বিলির নির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন, Exclusive Abhishek: 'ওয়েটের দরকার নেই, আপনারাই রোলিং স্টোন', অভিষেককে সপাটে জবাব অধীরের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.