বেহাল রাস্তায় বেসামাল জনজীবন, নিস্তার চেয়ে চেয়ারম্যানকে গণ-ডেপুটেশন নাগরিকবৃন্দের

রাজপুর-সোনারপুর পৌরসভার তরফে যত তাড়াতাড়ি সম্ভব নগরোন্নয়নের কাজ শেষ করে রাস্তা মেরামতি সম্পূর্ণ করার আশ্বাস দেওয়া হয়েছে।

Updated By: Jun 12, 2018, 01:45 PM IST
বেহাল রাস্তায় বেসামাল জনজীবন, নিস্তার চেয়ে চেয়ারম্যানকে গণ-ডেপুটেশন নাগরিকবৃন্দের
ছবি- সোমনাথ দে

নিজস্ব প্রতিবেদন: ‘হাড়’ বের করা রাস্তা। পিচের আস্তরণ উঠে গিয়ে বেড়িয়ে এসেছে লাল ইট। বর্ষা আসতেই একাবারে কাদায় মাখামাখি। এর মধ্যেই চলছে জনজীবন। যেতে আসতে চোট আঘাতে আহত হচ্ছেন পথচারীরা। যানবাহনও চালাতে হচ্ছে মন্থর গতিতে। ফেব্রুয়ারি থেকে এমন দুর্ভোগের মধ্যেই দিন কাটাচ্ছেন রাজপুর-সোনারপুর পৌর অঞ্চলের মানুষ। আষাঢ়ে অবস্থা আরও অসার হওয়ার আগে তাই নিস্তার চাইছে নাগরিকবৃন্দ। আর সেকারণেই রাজপুর-সোনারপুর পুরসভার চেয়ারম্যান পল্লব দাসের কাছে গণ-ডেপুটেশন জমা করল অঞ্চলের মানুষ।

আরও পড়ুন: স্ত্রীর সঙ্গে আলাদা করে দেখা করতে চেয়ে অন্ধকারে শিক্ষক স্বামী যা করলেন...

উল্লেখ্য, রাজপুর-সোনারপুর পৌর অঞ্চলের খননকার্য শুরু হয়েছে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে। সোনারপুর রেল স্টেশন থেকে কামালগাজি পর্যন্ত রাস্তা খোঁড়া হয়েছে। শোনা যাচ্ছে, রাস্তার উপরিভাগ থেকে বেশ খানিকটা গভীরে বিদ্যুতের লাইন, জলের পাইপ এবং নিকাশি ব্যবস্থার উন্নয়নের জন্যই রাস্তা কাটা হয়েছে। সেই কাজ এখনও শেষ হয়নি। আর তাতেই রাস্তার অবস্থা ভয়ানক। এলাকাবাসীদের অভিযোগ, তিন মাসের উপর সময় পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত সেভাবে কাজ এগোয়নি। সামনেই বর্ষা। পরিস্থিতি আরও বেহাল হতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।

আরও পড়ুন: গরুর সঙ্গে প্রকাশ্যে ঘৃণ্য কাজ, ভাইরাল ভিডিও

অন্যদিকে, রাজপুর-সোনারপুর পৌরসভার তরফে যত তাড়াতাড়ি সম্ভব নগরোন্নয়নের কাজ শেষ করে রাস্তা মেরামতি সম্পূর্ণ করার আশ্বাস দেওয়া হয়েছে।

.