তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত, খুব শীঘ্রই আসছে বর্ষা: আবহাওয়া দফতর

ঘূর্ণাবর্তের জেরে বর্ষা ঢুকতে চলেছে রাজ্যে। অন্ধ্র-ওড়িশা ও বিহারে  ২ টি ঘূর্ণাবর্তের জেরে উত্তরবঙ্গে আগামী ২-৩দিনেই বর্ষা ঢুকে যাবে।  উত্তরবঙ্গে বর্ষার দিকে তাকিয়ে দক্ষিণবঙ্গও। তবে দক্ষিণবঙ্গে বর্ষা কবে, এখনও তা নিয়ে নিশ্চিত নয় আবহাওয়া দফতর।  প্রাক বর্ষার বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে। 

Updated By: Jun 8, 2017, 10:22 AM IST
তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত, খুব শীঘ্রই আসছে বর্ষা: আবহাওয়া দফতর

ওয়েব ডেস্ক: ঘূর্ণাবর্তের জেরে বর্ষা ঢুকতে চলেছে রাজ্যে। অন্ধ্র-ওড়িশা ও বিহারে  ২ টি ঘূর্ণাবর্তের জেরে উত্তরবঙ্গে আগামী ২-৩দিনেই বর্ষা ঢুকে যাবে।  উত্তরবঙ্গে বর্ষার দিকে তাকিয়ে দক্ষিণবঙ্গও। তবে দক্ষিণবঙ্গে বর্ষা কবে, এখনও তা নিয়ে নিশ্চিত নয় আবহাওয়া দফতর।  প্রাক বর্ষার বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে। 

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী দু একদিনের মধ্যেই বর্ষা ঢুকে পড়বে উত্তরবঙ্গে। দক্ষিণবঙ্গের বৃষ্টিকে প্রাক বর্ষার বৃষ্টি হিসাবেই দেখছেন আবহবীদরা। বাতাসে জলীয় বাস্পের পরিমাণ অত্যধিক বাড়ার কারণেই অস্বস্তি বাড়ছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। কিন্তু তবুও, আবহাওয়া দফতরের এই পূর্বাভাষে বঙ্গবাসীর ঠোঁটের কোণে চিলতে হাসি।

.