রাস্তা পার হতে গিয়ে নির্মম পরিণতি, বিশাল পাইথনকে ‌পিষে দিল গাড়ি

Updated By: Oct 17, 2017, 07:58 PM IST
রাস্তা পার হতে গিয়ে নির্মম পরিণতি, বিশাল পাইথনকে ‌পিষে দিল গাড়ি

নিজস্ব প্রতিনিধি: ‌যানবাহনের হাত থেকে রক্ষা নেই বনবাসী পশুপাখিদের। উত্তরবঙ্গে প্রায়ই ট্রেনের ধাক্কায় হাতির মৃত্যুর খবর পাওয়া ‌যায়। লোকালয়ে ঢুকে মারা পড়ে চিতা-বাইসনও। এবার গাড়ির নীচে চাপা পড়ে গেল এক পাইথন। শিলিগুড়ির ফুলবাড়ির ঘটনা।

সোমবার রাতে শিলিগুড়ি মহকুমা পর্ষদের কাছাকাছি ফুলবাড়ি ঘোষপুকুরে গাড়ি চাপা পড়ে প্রায় ফুট দশেক লম্বা একটি পাইথন। চাকার চাপে পাইথনটির পেট ফেটে ‌যায়। গ্রামবাসীরা তা লক্ষ্য করে তাকে উদ্ধার করে। বন দফতরকেও খবর দেয়। কিন্তু ঘণ্টা খানেকের মধ্যেই সেটি মারা ‌যায়।

আরও পড়ুন-ভারতীয় শ্রমিকদের রক্ত-ঘামের ফসল তাজমহল: যোগী আদিত্যনাথ

ফুলবাড়ি এলাকায় পাইথন বা চিত ধরাপড়ার ঘটনা নতুন কিছু নয়। ধরা পড়ে কিছু বিরল পাখিও। সম্প্রতি ফুলবাড়িতেই উদ্ধার হয় একটি বিশাল লক্ষ্মী পেঁচা। তাকে উদ্ধার করেন রাজকুমার রায় নামে এক ‌যুবক। এবার এই পাইথনটিও উদ্ধার করেন রাজকুমার।

এলাকাবাসীদের বক্তব্য, ডুয়ার্সের বনাঞ্চলে বন্য পশু-পাখিরা সংখ্যায় বাড়ছে। পাশাপাশি বনের পরিমাণ কমছে। ফলে পশুরা চলে আসছে লোকালয়ে। সম্প্রতি মটিগাড়া এলাকায় একটি পূর্ণ বয়স্ক চিতা ধরা পড়ে। এরা অনেক সময় ‌যেমন মারাও ‌যায় তেমনি তাদের বাঁচানোর জন্যও চেষ্টা করেন এলাকার মানুষ। কিন্তু রাতের ‌যানবাহন বা রেলের হাত থেকে তাদের রক্ষা নেই।

আরও পড়ুন-জাতীয় কার্যাকারী সংসদ থেকে বাবা-কাকাকে তাড়ালেন টিপু

.