গোষ্ঠীদ্বন্দ্বের শাস্তি, পদ খোয়ালেন তৃণমূলের পুরপ্রধান-উপ পুরপ্রধান

মঙ্গলবার খাদ্যভবনের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হল।

Updated By: Jun 5, 2018, 02:16 PM IST
গোষ্ঠীদ্বন্দ্বের শাস্তি, পদ খোয়ালেন তৃণমূলের পুরপ্রধান-উপ পুরপ্রধান

নিজস্ব প্রতিবেদন: গোষ্ঠীদ্বন্দ্বে লাগাম দিতে এবার উত্তর দমদম পুরসভার পুরপ্রধান ও উপ-পুরপ্রধান বদলের সিদ্ধান্ত নিল তৃণমূল। নতুন চেয়ারম্যান হচ্ছেন সুবোধ চক্রবর্তী ও ভাইস চেয়ারম্যান লোপমুদ্রা দত্ত চৌধুরী।

উত্তর দমদমে দলের গোষ্ঠীদ্বন্দ্ব সামলাতে সৌগত রায়ের নেতৃত্বে একটি কমিটি গড়ে তৃণমূল। পুরপ্রধান ও উপ-পুরপ্রধান বদলের পক্ষে সুপারিশ করেছিল এই কমিটি। এই বিষয়েই মঙ্গলবার খাদ্যভবনের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হল। এদিন বৈঠকে উপস্থিত ছিলেন মন্ত্রী তথা উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূলের নেতা জ্যোতিপ্রিয় মল্লিক ও চন্দ্রিমা ভট্টাচার্য এবং সাংসদ সৌগত রায়।

নতুন দায়িত্বে...সুবোধ চক্রবর্তী (চেয়ারম্যান) ও লোপমুদ্রা দত্ত (ভাইস চেয়ারম্যান)।

উল্লেখ্য, পুরসভার কিছু কাজে ঠিকাদারদের বরাত পাওয়াকে কেন্দ্র করেই বিবাদের সূত্রপাত। এই বিরোধে জড়িয়ে পড়েন উত্তর দমদম পুরসভার পুরপ্রধান কল্যাণ কর ও উপ-প্রধান শেখ নাজিমুদ্দিন। অভিযোগ, বিবাদ চলাকালীন উপ-পুরপ্রধান অফিসে ঢুকতে গেলে, তাঁকে বাধা দেয় পুরপ্রধানের অনুগামীরা। এর ফলে, উভয়পক্ষের মধ্যে হাতাহাতি বেধে যায়। ঘটনার প্রতিবাদে রাস্তা অবরোধে বসে ভাইস চেয়ারম্যান শিবির। এরপরই নিমতা থানায় পাল্টা বিক্ষোভ দেখাতে শুরু করে চেয়ারম্যান শিবিরও। দলীয় কোন্দলের এমন বেআব্রু ছবি দেখে তত্ক্ষণাত্ থানায় পৌঁছন এলাকার সাংসদ তথা তৃণমূল নেতা সৌগত রায়। তবে, সৌগতবাবুকেও থানায় ঢুকতে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। আরও পড়ুন- প্রকাশ্যে গোষ্ঠীদ্বন্দ্ব, বিক্ষোভের মুখে পড়লেন খোদ সাংসদ সৌগত রায়

এই ঘটনায় স্তম্ভিত ও বিরক্ত সাংসদ জানান, ‘‘পৌরসভার অন্দরে যে এমনটা হতে পারে, তা ভাবা যায় না। এই ঘটনা অত্যন্ত লজ্জার। কয়েকজন দুষ্কৃতী ভাইস চেয়ারম্যানের ওপর হামলা করেছে। আমরা লজ্জিত।’’ এরপরই স্পষ্ট হয়ে যায় যে, এই ঘটনায় কড়া অবস্থান নেবে দল। আজ চূড়ান্ত পরিণতি হিসাবে পদ খোয়াতে হল বিবাদমান দুই পক্ষকেই। আর নতুন দায়িত্ব যারা পেলেন, তাঁদেরও ১৫ দিন অন্তর বৈঠক করে সহমতের ভিত্তিতে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে দলের পক্ষ থেকে।

.