'সরকারি স্বাস্থ্যবিধি মেনেই পুজো', রক্তদান শিবিরের আয়োজন ফোরাম অফ দুর্গাপুজোর

জানানো হয়েছে, কোভিড পরিস্থিতিতে সমস্ত সুরক্ষাবিধি মেনেই রক্ত সংগ্রহ করা হবে। কর্মসূচির নাম 'মায়ের জন্যই রক্তদান'। 

Updated By: Sep 16, 2020, 09:14 PM IST
'সরকারি স্বাস্থ্যবিধি মেনেই পুজো', রক্তদান শিবিরের আয়োজন ফোরাম অফ দুর্গাপুজোর

নিজস্ব প্রতিবেদন: পুজোর ঢাকে কাঠি পড়েগিয়েছে। প্রস্তুতি শুরু করেছেন উদ্যোক্তারাও। ২০ সেপ্টেম্বর থেকে নেতাজি ইন্ডোরে রক্তদান শিবির করবে ফোরাম অফ দুর্গাপুজো। জানানো হয়েছে, কোভিড পরিস্থিতিতে সমস্ত সুরক্ষাবিধি মেনেই রক্ত সংগ্রহ করা হবে। কর্মসূচির নাম 'মায়ের জন্যই রক্তদান'। 

করোনা আবহে কী হবে পুজোর ভবিষ্যত, এ নিয়ে প্রশ্ন ছিলই। ফোরাম অফ দুর্গাপুজো জানাচ্ছে, পুজো সংক্রান্ত বিভিন্ন বিষয় সরকারের সঙ্গে আলোচনা করেই ঠিক করা হবে। উদ্বোধন থেকে শুরু করে বিসর্জন, সবটাই যেহেতু দেরি রয়েছে, সেক্ষেত্রে ধাপে ধাপে পরিকল্পনা করা হবে বলেই জানানো হয়েছে। এ ক্ষেত্রে মুখ্যমন্ত্রীর গাইডলাইন মেনেই চলা হবে বলে জানানো হয়েছে। 

পাশাপাশি ফোরাম অফ দুর্গাপুজো আরও জানিয়েছে যে, আমরা ক্লাব লেভেলে মিটিং করেছি। সামাজিক দূরত্ব মেনেই পুজো হবে। মণ্ডপে স্যানিটাইজার গেট করা হবে। প্রত্যেকের থার্মাল স্ক্রিনিং করা হবে। মাস্ক আবশ্যক। বাঙালির আবেগে কোনও ধাক্কা নয় তাই নির্দিষ্ট গাইডলাইন মেনেই সম্পন্ন হবে সিঁদুর খেলা। 

তবে আলোর চাকচিক্য কম থাকবে এবছর, ফোরামের এক সদস্য বলছেন, "মানুষ সচেতন হয়েই আসবেন আশা রাখব। এবারের পুজো অন্যভাবে হবে। সানিটাইজের যাবতীয় খরচা পুজো কমিটি নেবে  প্রয়োজনে ছোটো পুজো অর্থাৎ যাঁদের বাজেট কম তাঁদেরও কমিটি সাহায্য করবে। তবে কন্টেনমেন্ট জোনে পুজো হবে কিনা সে ব্যাপারে সরকারের নির্দেশে উপর নির্ভর করা হবে। বয়স্ক বাচ্ছা ও মহিলাদের জন্য আলাদা ব্যবস্থা থাকবে বলেও জানানো হয়েছে। বাকি সিদ্ধান্তের কথা ২৫ সেপ্টেম্বর বৈঠকের পরই জানানো হবে। 

.