ওদলাবাড়িতে বিক্ষোভ, জাতীয় সড়ক অবরোধ গ্রামবাসীদের

উড়াল পুল নির্মাণের জন্য গ্রামবাসীদের বাড়ি ভাঙা যাবে না। এই দাবিতে মঙ্গলবার ওদলাবাড়ি রেল গেটের সামনে ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা।

Updated By: Nov 21, 2017, 09:17 PM IST
ওদলাবাড়িতে বিক্ষোভ, জাতীয় সড়ক অবরোধ গ্রামবাসীদের

নিজস্ব প্রতিবেদন : উড়াল পুল নির্মাণের জন্য গ্রামবাসীদের বাড়ি ভাঙা যাবে না। এই দাবিতে মঙ্গলবার ওদলাবাড়ি রেল গেটের সামনে ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা।

প্রসঙ্গত, কিছুদিন আগে জাতীয় সড়ক কতৃপক্ষ নোটিস দিয়ে গ্রামবাসীদের জানায় ওদলাবাড়ি রেলগেটের পাস দিয়ে প্রায় ১ কিলোমিটার লম্বা একটা উড়াল পুল তৈরি হবে। আর এই নির্মাণ কাজের জন্য  প্রায় দেড়শো বাড়ি ভাঙ্গা পড়বে।  আর এতেই মাথায় হাত গ্রামবাসীদের।  তাঁদের দাবি, উড়ালপুল নির্মাণের জন্য কোনওভাবেই বাড়ি ভাঙা যাবে না। পাশাপাশি তাঁরা জানান, ক্ষতিপূরণ মিললে তবেই তাঁরা জাতীয় সড়ক কর্তৃপক্ষের প্রস্তাবে রাজি হবেন। এদিন গ্রামবাসীরা তাঁদের প্রস্তাব নিয়ে জেলা শাসকেরও দ্বারস্থ হন। তবে এখনও পর্যন্ত কোনও সমাধান সূত্রই মেলেনি।

এলাকার পঞ্চায়েত সদস্য দিলীপ চৌধুরি বলেন, এই জায়গায় প্রায় ৭০-৮০ বছর ধরে গ্রামের মানুষজন বসবাস করছেন। কোন মতেই তাঁরা জমি ছারতে রাজি হবেন না। সুত্রের খবর  এই এলাকাটি রানিচিরা চা-বাগানের। রানিচিরা চা-বাগান কর্তৃপক্ষ জাতীয় সড়ক কর্তৃপক্ষকে তাদের জমি দিতে সম্মত হয়েছেন। কিন্তু গ্রামবাসীদের দাবি, বাগান তাদের ক্ষতিপুরণ দিলে তবেই তাঁরা জমি ছাড়বেন। দিলীপ চৌধুরী জানান, রানিচিরা চা-বাগান ক্ষতিপুরণ দিতে নারাজ। আর এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন এলাকার মানুষজন।

.