উত্কন্ঠার ৯৬ ঘণ্টা শেষ‌! চিকিত্সায় সাড়া দিচ্ছেন বাবা, জানালেন প্রণবপুত্র অভিজিত্

বাবাকে নিয়ে তিনি আরও লিখেছেন, "বাবা সব সময়ই বলেছেন, মানুষ আমাকে অত্যন্ত ভালোবাসা দিয়েছে, আমি হয়তো ওতটাও মানুষের জন্য করতে পারিনি। আপনারা সবাই আমার বাবার জন্য প্রার্থনা করুন।"

Updated By: Aug 14, 2020, 01:22 PM IST
উত্কন্ঠার ৯৬ ঘণ্টা শেষ‌! চিকিত্সায় সাড়া দিচ্ছেন বাবা, জানালেন প্রণবপুত্র অভিজিত্
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: উত্কন্ঠায় কেটেছে গত ৪ দিন। আজ পূর্ণ হচ্ছে বিপদের ৯৬ ঘণ্টা। তবে বাবাকে নিয়ে সুখবরই দিলেন ছেলে অভিজিত্ মুখোপাধ্যায়। তিনি জানিয়েছেন, “চিকিত্সায় সাড়া দিচ্ছেন বাবা। তাঁর শরীরের সমস্ত গুরুত্বপূর্ণ প্যারামিটারগুলো এখন স্থিতিশীল।”  শুক্রবার বেলা সাড়ে বারোটা নাগাদ স্বস্তির খবর শোনান তিনি।  বাবাকে নিয়ে তিনি আরও লিখেছেন, "বাবা সব সময়ই বলেছেন, মানুষ আমাকে অত্যন্ত ভালোবাসা দিয়েছে, আমি হয়তো ওতটাও মানুষের জন্য করতে পারিনি। আপনারা সবাই আমার বাবার জন্য প্রার্থনা করুন।"

তবে তার আগে কিছুটা হলেও আশঙ্কার মেঘ জমেছিল। বৃহস্পতিবার দিল্লির সেনা হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, ‘প্রাক্তন রাষ্ট্রপতির শারীরিক অবস্থার কোনও পরিবর্তন হয়নি। তিনি গভীর কোমায় আচ্ছন্ন। শারীরিক অবস্থার অন্যান্য মাপকাঠি স্থিতিশীল অবস্থাতেই রয়েছে। তাঁকে ভেন্টিলেশনেই রাখা হয়েছে।’

 

 

এর আগে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় প্রাক্তন রাষ্ট্রপতির ভুয়ো মৃত্যুর খবর ছড়ানোয় বিরক্ত হয়েছিলেন ছেলে অভিজিত্ ও মেয়ে শর্মিষ্ঠা। তিনি টুইটে নিজের বিরক্তিও প্রকাশ করেছিলেন। লিখেছিলেন, “আমার বাবা এখনও জীবিত। তাঁর শরীরে রক্ত সঞ্চালন, রক্তচাপ স্থিতিশীল।”

আরও পড়ুন:  ৩০০০ থেকে ৩ কম, রাজ্যে ফের করোনার রেকর্ড সংক্রমণ, মৃত ৫৬

প্রসঙ্গত, রবিবার বাড়িতে পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি। ৮৪ বছর বয়সি প্রণবের মস্তিষ্কে অস্ত্রোপচারের পরে তাঁর শরীরের অবস্থার উন্নতির বদলে অবনতিই হয়। এরপরই বাড়তে থাকে উত্কন্ঠা। উল্লেখ্য, গতবছর এইসময়েই তাঁকে সর্বোচ্চ অসামরিক সম্মান ভারতরত্ন দেওয়া হয়েছিল।

.